সরকার বীর মুক্তিযোদ্ধাদেরস্বপ্ন বাস্তবায়নে দিনরাত কাজ করছে-পরিবেশমন্ত্রী সরকার বীর মুক্তিযোদ্ধাদেরস্বপ্ন বাস্তবায়নে দিনরাত কাজ করছে-পরিবেশমন্ত্রী – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন

সরকার বীর মুক্তিযোদ্ধাদেরস্বপ্ন বাস্তবায়নে দিনরাত কাজ করছে-পরিবেশমন্ত্রী

  • শুক্রবার, ৩ মার্চ, ২০২৩

বড়লেখা প্রতিনিধি::

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী শাহাব উদ্দিন এমপি বলেছেন, জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ও বীর মুক্তিযোদ্ধাদের স্বপ্ন পূরণে দিনরাত নিরলসভাবে কাজ করছেন। তিনি দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করে এখন উন্নত-সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করছেন। শেখ হাসিনার সরকার আবারও ক্ষমতায় আসলে বীর মুক্তিযোদ্ধাদের স্বপ্ন শতভাগ বাস্তবায়ন করবে। শহিদদের রক্ত বৃথা যেতে দেওয়া হবে না উল্লেখ করে মন্ত্রী আরো বলেন শহিদদের নামে এলাকার রাস্তার নামকরণ করা হবে।

তিনি শুক্রবার দুপুরে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের ঘোলসা গ্রামে মহান মুক্তিযুদ্ধে প্রাণ বিসর্জনকারি শহিদদের স্মরণে নির্মিত স্মৃতিসৌধের ফলক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় মন্ত্রী হিমাংশু রঞ্জন দাস রচিত ‘একাত্তর : স্বপ্নবাস্তবের মানচিত্র’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

বীর মুক্তিযোদ্ধা নিশিকান্ত দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন লোকসংস্কৃতি গবেষক ড. আবুল ফতেহ ফাত্তাহ, লেখক ও গবেষক মিহির কান্তি চৌধুরী। অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ও সাবেক উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর হোসাইন, প্রেসক্লাব সেক্রেটারী অ্যাডভোকেট গোপাল দত্ত, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, থানার ওসি মো. ইয়ারদৌস হাসান, উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল লতিফ প্রমুখ।

পরে পরিবেশমন্ত্রী শাহাব উদ্দিন এমপি প্রধান অতিথি হিসেবে বড়লেখা উপজেলার দাসেরবাজার-ফকিরবাজার রাস্তা হতে পূর্ব গুলুয়া ভায়া পশ্চিম গুলুয়া এলজিইডি বাস্তবায়িত রাস্তার পাকাকরণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এসময় মন্ত্রী বলেন, জাতির পিতাকে হত্যার পরে যারা ক্ষমতায় এসেছিল, তারা জয় বাংলা শ্লোগান, দেশের সঠিক ইতিহাস মুছে ফেলতে চেয়েছিল। তারা মুক্তিযুদ্ধের চিহ্নও রাখতে চায়নি। স্বাধীনতা বিরোধী শক্তি পুনরায় ক্ষমতায় আসলে দেশের চলমান উন্নয়ন অগ্রগতি ধূলিস্যাৎ হয়ে যাবে। তাদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews