বড়লেখায় প্রধানমন্ত্রীর উপহারের দৃষ্ঠিনন্দন ঘর পাচ্ছে আরো ১০৯ পরিবার বড়লেখায় প্রধানমন্ত্রীর উপহারের দৃষ্ঠিনন্দন ঘর পাচ্ছে আরো ১০৯ পরিবার – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি

বড়লেখায় প্রধানমন্ত্রীর উপহারের দৃষ্ঠিনন্দন ঘর পাচ্ছে আরো ১০৯ পরিবার

  • শনিবার, ১৮ মার্চ, ২০২৩

বড়লেখা প্রতিনিধি:

বড়লেখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের দৃষ্ঠিনন্দন পাকা ঘর পাচ্ছে আরো ১০৯ ভূমি ও গৃহহীন পরিবার। আগামী বুধবার (২২ মার্চ) উপকারভোগী পরিবারের নিকট গৃহসমুহের হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপজেলা প্রশাসন ইতিমধ্যে এসব ঘরের জমির দলিল ও গৃহ হস্তান্তরের সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

জানা গেছে, বড়লেখা উপজেলায় সর্বশেষ হাল নাগাদকৃত ক-শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবার সংখ্যা ৪৩৫টি। উক্ত তালিকা হতে ১ম, ২য় ও ৩য় পর্যায় মোট ২৪৬টি গৃহহীন পরিবারকে ইতিমধ্যে পাকাঘর ও ভূমির কাগজ প্রদান করা হয়েছে। আগামী ২২ মার্চ প্রকল্পের ৩য় পর্যায়ের ২৪টি ও ৪র্থ পর্যায়ে নির্মিত ৮৫টিসহ মোট ১০৯টি পাকাঘর উপকারভোগী পরিবারকে হস্তান্তর করা হবে। এরমধ্যে দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নে ৪১টি, দক্ষিণভাগ উত্তর ইউনিয়নে ২৪টি, সুজানগর ইউনিয়নে ২১টি, দাসেরবাজার ইউনিয়নে ২০টি ও উত্তর শাহবাজপুর ইউনিয়নে ৩টি গৃহ নির্মাণ করা হয়েছে। প্রতিটি গৃহ নির্মাণে সরকারের ব্যয় হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৫শ’ টাকা।

বৃহস্পতিবার উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, ইউএনও (ভারপ্রাপ্ত) জাহাঙ্গীর হোসাইন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান, উপজেলা নির্বাচন কর্মকর্তা এসএম সাদিকুর রহমান, উপজেলা জনস্বাস্থ্য সহকারি প্রকৌশলী মঈন উদ্দিন দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়ন ও সুজানগরে আশ্রয়ন-২ প্রকল্পের নির্মিত (হস্তান্তরের জন্য প্রস্তুত) গৃহগুলো পরিদর্শন করেন।

সরেজমিনে গেলে উপজেলার সুজানগর ইউনিয়নের হেলিপ্যাড এলাকার আশ্রয়ন প্রকল্প-২ এর উপকারভোগী হতদরিদ্র চেরাগ আলী ও নাজিম উদ্দিন জানান, তাদের পৈত্রিক কোন জমি ও বাড়ি ছিল না। বিভিন্ন জনের বাড়িতে মানবেতর জীবন যাপন করতেন। একসময় সরকারি জায়গায়ও ঝুপড়ি ঘর তৈরী করে স্ত্রী-সন্তান নিয়ে থাকতেন। অবৈধ বসবাসের কারণে উচ্ছেদ করায় মারাত্মক বিপাকে পড়েন। জমি ও বাড়ির মালিক হবেন স্বপ্নেও কখনও ভাবেননি। মাননীয় প্রধানমন্ত্রী জমি ও পাকাঘর তৈরী করে দিয়ে তাদের স্বপ্ন পুরণ করেছেন। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) জাহাঙ্গীর হোসাইন জানান, মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় বড়লেখার ৫ ইউনিয়নের ১০৯ দুস্থ, ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আগামী ২২ মার্চ গৃহ প্রদানের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এই দিন প্রত্যেক উপকারভোগী দুই শতাংশ জমিসহ দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা দৃষ্ঠিনন্দন ঘর পাবেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহারের ঘর প্রদানের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বুধবার ১০৯টি গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। সেই লক্ষে নির্মাণ কাজের সার্বিক তদারকি চালিয়ে যাচ্ছেন। ইতিমধ্যে শতভাগ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। অত্যন্ত দৃষ্ঠিনন্দন ঘরগুলো এখন শুধু হস্তান্তরের অপেক্ষায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews