কমলগঞ্জে ধলাই নদীর ওপর চৈত্রঘাট সেতুতে যান চলাচল ৪দিন বন্ধ থাকবে  কমলগঞ্জে ধলাই নদীর ওপর চৈত্রঘাট সেতুতে যান চলাচল ৪দিন বন্ধ থাকবে  – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন

কমলগঞ্জে ধলাই নদীর ওপর চৈত্রঘাট সেতুতে যান চলাচল ৪দিন বন্ধ থাকবে 

  • মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:: মৌলভীবাজারের কমলগঞ্জে ধলাই নদীর উপর চৈত্রঘাট সেতু মেরামতের জন্য মৌলভীবাজার-শমশেরনগর-চাতলপুর চেকপোস্ট সড়কে ৪দিন যানবাহন চলাচল বন্ধ থাকবে। চৈত্রঘাট বাজার এলাকায় ধলাই নদীর ক্ষতিগ্রস্ত সেতুটি মেরামত করার জন্য ১২ এপ্রিল থেকে ১৫ এপ্রিল ৪দিন এই সড়ক দিয়ে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রাখার জন্য মৌলভীবাজার সড়ক ও জনপথ বিভাগ থেকে বলা হয়েছে। একই সাথে বিকল্প সড়কে চলাচলের জন্য অনুরোধ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজার সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী (চঃ দাঃ) তাসনিয়া নাসির।

এর আগে গত বছরের ১৭ ডিসেম্বর বিকেলে চৈত্রঘাট এলাকায় ধলাই সেতু ভেঙে যায়। এরপর সড়ক ও জনপথ বিভাগ মেরামত কাজ সম্পন্ন করে ২৯ ডিসেম্বর বিকেলে ভারী যানবাহন ব্যতীত হাল্কা যান চলাচলের অনুমতি দেয়। ওইদিন বিকেল থেকে হালকা যান চলাচল শুরু হলেও সড়ক ও জনপথ বিভাগের নিষেধাজ্ঞা অমান্য করে সন্ধ্যায় কয়লা বোঝাই একটি ট্রাক পারাপারের সময় সেতুটি ধসে পড়ে। এরপর সেতুর ওপর একটি অস্থায়ী বেইলী সেতু স্থাপন করে চলাচলের উপযোগী করা হয়। সম্প্রতি সময়ে সেতুতে কিছু সমস্যা দেখা দিলে ঈদের আগে মেরামতের সিদ্ধান্ত নেয় সড়ক ও জনপথ বিভাগ।

এ বিষয়ে মৌলভীবাজার সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী (চঃদাঃ) তাসনিয়া নাসির বলেন, ঈদের ছুটি সামনে রেখে সেতুটি পুনরায় মেরামত করা হবে। এজন্য ৪দিন মৌলভীবাজার-শমশেরনগর সড়কের চৈত্রঘাট সেতু দিয়ে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ করা হয়েছে। একই সাথে বিকল্প রাস্তায় চলাচলের জন্য বলা হয়েছে। আশা করছি কাজটি দ্রুত সময়ে শেষ করা যাবে।

উল্লেখ্য, ১৯৮৮ সালে ধলাই নদীর ওপর চৈত্রঘাট এলাকায় সেতুটি (বেইলি ব্রিজ) নির্মিত হয়। এই সেতু দিয়ে জেলা শহরের সাথে কমলগঞ্জ উপজেলার প্রধান যোগাযোগের মাধ্যম। মৌলভীবাজার জেলা শহর ছাড়াও শমশেরনগর চাতলাপুর চেকপোস্ট দিয়ে ভারতে যাতায়াতের একমাত্র মাধ্যম সড়ক ও সেতু এটি।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews