জুড়ীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা জুড়ীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ১২:১৭ অপরাহ্ন

জুড়ীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

  • বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩

জুড়ী প্রতিনিধি:

জুড়ী নদীর কন্ঠিনালা অংশ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে অহিদ মিয়া নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে মাটি ব্যবস্থাপনা আইনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নিবার্হী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রঞ্জন চন্দ্র দে।

জানা গেছে, দীর্ঘদিন জুড়ী নদীর কন্ঠিনালা অংশ থেকে রাবার ড্যাম পর্যন্ত একটি সংঘবদ্ধ চক্র অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। যার ফলে নদীর দু’পাশের রাস্তার বিভিন্ন অংশ ধসে পড়ছে। এমনকি নদীর পাড়ের ঘরবাড়িও পড়ছে হুমকির মুখে। সম্প্রতি কন্টিনালা গরেরগাও অংশের পাকা সড়ক ধসে পরলে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবি জানান এলাকাবাসী। তবে এলাকাবাসীর দাবি উপেক্ষা করে চলতে থাকে অবৈধ বালু উত্তোলন। বুধবার বালু উত্তোলনের খবর পেয়ে ঘটনাস্থলে যান উপজেলা নির্বাহী অফিসার রঞ্জন চন্দ্র দে। সেখানে একটি বালু বোঝাই নৌকা আটক করেন তিনি। এ সময় বালু উত্তোলনের কাজে নিয়োজিত পাঁচ জন শ্রমিক ও নৌকার মালিক অহিদ মিয়া অপরাধ স্বীকার করায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানা আদায়ের বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার রঞ্জন চন্দ্র দে জানান, জুড়ী নদী থেকে অবৈধ ভাবে মাটি বা বালু উত্তোলন করে কেউ বিক্রি করতে পারবেন না। এ ব্যাপারে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews