কর প্রদানকারীদের জন্য কুলাউড়া পৌরসভার ৩০ পুরস্কার : কাল থেকে করমেলা কর প্রদানকারীদের জন্য কুলাউড়া পৌরসভার ৩০ পুরস্কার : কাল থেকে করমেলা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন

কর প্রদানকারীদের জন্য কুলাউড়া পৌরসভার ৩০ পুরস্কার : কাল থেকে করমেলা

  • শনিবার, ১৭ জুন, ২০২৩

এইবেলা, কুলাউড়া  :: মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভার কর আদায়ে মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ নিয়েছেন ব্যতিক্রমী উদ্যোগ। ৩দিনের কর মেলায় কর আদায়কারীদের জন্য ৩০টি পুরস্কারের ঘোষণা দিয়ে শহরের বিভিন্ন স্থানে টানানো হয়েছে বিলবোর্ড। বিষয়টি নিয়ে পৌরবাসীদের মধ্যেও কৌতুহলের সৃষ্ঠি হয়েছে।

জানা যায়, কুলাউড়া পৌরসভার নাগরিকদের কাছে বড় অঙ্কের কর অনাদায়ী। কর আদায়কারীরা প্রতিটি নাগরিকের বাসায় বাসায় গিয়ে তা আদায় করতে পারেন না। এদিকে উন্নয়নের জন্য কর আদায় একটি বড় অন্তরায়। সরকারি অনুদান প্রাপ্তির ক্ষেত্রেও কর আদায়ের বিষয়টি যাচাই করা হয়।

১৯৯৬ সালের ১২ ডিসেম্বর কুলাউড়াকে পৌরসভা ঘোষণার পর থেকে ২ জন প্রশাসক ও ৩ জন জনপ্রতিনিধি চেয়ারম্যান ও মেয়র ৪ মেয়াদে হিসেবে দায়িত্ব পালন করেন। সি গ্রেডের পৌরসভা থেকে কুলাউড়া এ গ্রেডের পৌরসভায় উন্নীত হয়। কিন্তু বিগত দিনে জনপ্রতিনিধিরা কর আদায়ে ছিলেন উদাসীন। বর্তমান মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে কুলাউড়া পৌরসভাকে উন্নয়নের পথে এগিয়ে নিতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তারই অংশ হিসেবে তিনি কর আদায়ে মনযোগি হন।

পৌরসভা সূত্রে জানা যায়, ১৮, ১৯ ও ২০ জুন কুলাউড়া পৌরসভার কর মেলা অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মেলা চলবে। মেলায় চলতি ও বকেয়া করদাতাদের জন্য রয়েছে ফ্রিজ, টিভি, সেলাই মেশিনসহ আকর্ষণীয় ৩০টি পুরস্কার।

কুলাউড়া পৌরসভার অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ জানান, কুলাউড়া পৌরসভার যেসকল সম্মানিত করদাতা এখনও কর পরিশোধ করেননি তাদেরকে উক্ত মেলায় উপস্থিত হয়ে বকেয়াসহ চলতি পরিশোধের অনুরোধ জানাই। বাংলাদেশে এই প্রথম কুলাউড়া পৌরসভায় ব্যতিক্রমী এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। মুলত করদানে উৎসাহিত করতে এই চেষ্টা। আশা করি করদাতারা এই আহ্বানে সাড়া দেবেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews