সাংবাদিক নাদিম হত্যাকারীদের দৃষ্টান্তিমুলক শাস্তির দাবীতে শ্রীমঙ্গলে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ সাংবাদিক নাদিম হত্যাকারীদের দৃষ্টান্তিমুলক শাস্তির দাবীতে শ্রীমঙ্গলে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়ার জয়চন্ডীতে রাজু ফাউন্ডেশনের ত্রাণ উপহার বালাগঞ্জের বোয়ালজুর ইউপির উপ-নির্বাচন : চেয়ারম্যান প্রার্থীর উপর হামলার অভিযোগ হাকালুকি হাওর তীরের ৩ উপজেলার জনপ্রতিনিধিদের নিয়ে কুলাউড়ায় মতবিনিময় কমলগঞ্জে ওমান প্রবাসীর বাড়ির সীমানা প্রাচীর নির্মাণে বাঁধা নতুন ঘোষণা কোটা আন্দোলনকারীর, কাল সারাদেশ শাটডাউন রাজারহাটে ধর্মীয় নেতৃবৃন্দের দক্ষতা বৃদ্ধি বিষয়ক ৩ দিন ব্যাপী ওরিয়েন্টশন সভা কবি সঞ্জয় দেবনাথ ও মাহফুজ রিপনকে ভারতের কুমারঘাটে সম্মাননা প্রদান . সংবাদ সম্মেলনে অভিযোগ : প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতায় প্রবাসী পরিবার কুড়িগ্রামে ৯ উপজেলায় কৃষিতেই ১০৫ কোটি টাকা ক্ষতি সিলেটের কোম্পানীগঞ্জে খাসিয়াদের গুলিতে ২ বাংলাদেশি নিহত

সাংবাদিক নাদিম হত্যাকারীদের দৃষ্টান্তিমুলক শাস্তির দাবীতে শ্রীমঙ্গলে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

  • রবিবার, ১৮ জুন, ২০২৩

সৈয়দ ছায়েদ আহমেদ, শ্রীমঙ্গল প্রতিনিধি :: বাংলা নিউজের জামালপুর ডিস্ট্রিক্ট করেন্সপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচার ও শাস্তিই পারে আইনের শাসন ও জবাবদিহিমূলক সমাজব্যবস্থা প্রতিষ্ঠা করতে। ইতোপূর্বে পেশাগত দায়িত্বপালনকালে নিহত সকল সাংবাদিক হত্যাকারীদেরও অনুরূপভাবে আইনের আওতায় নিয়ে আসার ব্যবস্থা করা হোক।

রোববার (১৮ জুন ২০২৩) দুপুরে শ্রীমঙ্গল প্রেসক্লাব আয়োজিত শ্রীমঙ্গল প্রেসক্লাব সম্মুখে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সাংবাদিকরা অভিন্ন কণ্ঠে এই আশাবাদ ব্যক্ত করেন।

সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর অপকর্ম নিয়ে সংবাদ প্রকাশের জের ধরে দুর্বৃত্তদের হামলায় বৃহস্পতিবার (১৫ জুন) নিহত হন বাংলা নিউজের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম। নিহত হওয়ার এ ঘটনায় তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী ও সাধারণ সম্পাদক ইমাম হোসেন সোহেলের সঞ্চালনায় দুর্যোগপূর্ণ ও বৃষ্টিময় আবহাওয়ার মধ্যে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচার ও শাস্তি নিশ্চিত করা, ইতোপূর্বে পেশাগত দায়িত্বপালনকালে নিহত সকল সাংবাদিক হত্যাকারীদেরও অনুরূপভাবে আইনের আওতায় নিয়ে আসা, সাংবাদিকদের সম্মান-মর্যাদা নিশ্চিত করার জন্য যথাযথ সম্মানী ভাতা নির্ধারণ, জাতীয় বাজেট ও পঞ্চ বার্ষিকী পরিকল্পনায় সাংবাদিকদের জন্য প্রয়োজনীয় বরাদ্দের দাবী জানিয়ে শ্রীমঙ্গল প্রেসক্লাবের সদস্য, মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক, সাপ্তাহিক নতুন কথা’র বিশেষ প্রতিনিধি, আরপি নিউজের সম্পাদক, সিনিয়র সাংবাদিক ও বিশিষ্ট কলামিস্ট কমরেড সৈয়দ আমিরুজ্জামান বলেন, ‘জেলা-উপজেলার সাংবাদিকদের অনুসন্ধানী ও বিশ্লেষণমূলক প্রতিবেদনের কারণে প্রশাসনে দুর্নীতি অনেক কমেছে। জিডিপির টু পার্সেন্ট শুধুমাত্র সাংবাদিকতার কারণে বৃদ্ধি পেয়েছে। তাহলে এই ক্রেডিট (সাফল্য) কার? নিশ্চয়ই রাষ্ট্রের ক্রেডিট। সরকার নিশ্চয়ই চায় না, দুর্নীতি-অনিয়মের কারণে এটা বেহাত হোক। তাহলে সাংবাদিকরা কেন প্রতিপক্ষ হবে? কেন সহিংসতা আর হত্যাকান্ডের শিকার হবে?

শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি এবং সিনিয়র সাংবাদিক বিশ্বজ্যোতি চৌধুরী তার বক্তব্যে বলেন, ‘বাংলানিউজের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমের হত্যাকারী ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে যখন আটক করা হয় তখন তার হাতে হাতকড়া পড়ানো হয়নি। অথচ আমাদের কোনো সাংবাদিক ভাইকে যখন ডিজিটাল নিরাপত্তা আইনে আটক করা হয় তখন তার হাতে হাতকড়া পড়ানো থাকে।

এছাড়াও বক্তব্য দেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের শ্রীমঙ্গল প্রতিনিধি দীপঙ্কর ভট্টাচার্য লিটন, শ্রীমঙ্গল প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মো. এহসানুল হক, দৈনিক আমাদের অর্থনীতির শ্রীমঙ্গল প্রতিনিধি কাওছার ইকবাল, বাংলানিউজের ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহ-সম্পাদক (দপ্তর) এম. মুসলিম চৌধুরী, আজকের বিজনেস বাংলাদেশের শ্রীমঙ্গল প্রতিনিধি মিজানুর রহমান আলম, দৈনিক প্রতিদিনের সাংবাদের শ্রীমঙ্গল প্রতিনিধি আব্দুস শুকুর, দৈনিক করোতোয়ার শ্রীমঙ্গল প্রতিনিধি নূর মোহাম্মদ সাগর, দৈনিক বাংলা ৭১ এর শ্রীমঙ্গল প্রতিনিধি আল আমিন প্রমুখ।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews