বার্সেলোনায় অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের বর্ণাঢ্য অভিষেক বার্সেলোনায় অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের বর্ণাঢ্য অভিষেক – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন
শিরোনাম :
ত্রাণ বিতরণে অনিয়ম হলে কঠোর ব্যবস্থা : ইউএনও, বড়লেখা কুলাউড়ায় পানীবন্দি মানুষদের মাঝে জামায়াতের উপহার! কুলাউড়ায় ৫ ইউনিয়নে বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা প্রদান কুলাউড়ায় রেললাইনে পানি, ট্রেন চলাচলে নতুৃৃন নির্দেশনা বড়লেখায় আশ্রয়কেন্দ্রে ছুটছে দুর্গতরা, ত্রাণের জন্য হাহাকার বড়লেখায় ৭ হাজার গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন, পানিবন্দী মানুষের চরম ভোগান্তি বড়লেখায় ঢলের পানিতে ডুবে স্কুলছাত্রীর মৃত্যু স্পেনে যুবলীগ কাতালোনিয়া শাখার উদ্যোগে ঈদ পুনর্মিলনী ও আলোচনা মৌলভীবাজারে বন্যার পানিতে ডুবে ২ জনের মৃত্যু কুলাউড়ায় বন্যা আশ্রয় কেন্দ্র পরিদর্শণ করলেন মৌলভীবাজারের জেলা প্রশাসক

বার্সেলোনায় অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের বর্ণাঢ্য অভিষেক

  • শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩
নিজস্ব প্রতিবেদক :: বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের অভিষেক ও পরিচিতি সভা সম্পন্ন হয়েছে। বার্সেলোনার চার তারকা হোটেলে ৯ জুলাই রোববার  আয়োজিত এই অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি লাবন্য চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন  সাধারণ সম্পাদক বকুল খান।
 সহ-সভাপতি মহিউদ্দিন হারুন ও মাহিদুল ইসলাম সবুজ যৌথ পরিচালনায় অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পেন দূতাবাসের মিশন উপ প্রধান এটিএম আব্দুর রউফ মন্ডল।
 বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডয়চে ভেলের  বাংলা বিভাগ প্রধান খালেদ মুহিউদ্দীন , মহাসচিব বি এফ ইউ জি ও বার্তা প্রধান  নাগরিক টিভির  দীপ আজাদ, প্রথম আলো উত্তর আমেরিকার  সম্পাদক ইব্রাহিম চৌধুরী খোকন , সভাপতি ই পি বি এ  ও জালাবাদ এসোসিয়েশন ইউকে র আহবায়ক শাহনুর খান এবং আমন্ত্রিত অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন ,সি রামন প্রেদ্রা ।  আই ওন টিভি ইউকের নির্বাহী কর্মকর্তা আতাউল্লাহ ফারুকের উদ্ভোধনী বক্তব্যের পরপরই অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের  উপদেষ্টা ফারুক খান, সি আই পি নজরুল ইসলাম, ও মনোয়ার ক্লার্ক সংগঠনের কার্যকরী কমিটির সদস্যদের পরিচিতি ও  ফুল দিয়ে অভিষিক্ত করেন। বিগত সময়ে সংগঠনের বিভিন্ন কার্যক্রমের একটি ভিডিও চিত্র তুলে ধরেন নির্বাহী কমিটির সদস্য শাওন আহমেদ।
আয়োজনে আগত বিশিষ্ট  সাংবাদিকরা  বলেন প্রবাসে যারা সংবাদ মাধ্যম গুলোতে কাজ করেন তারাই সবচেয়ে বেশি প্রতিকুল পরিবেশে থেকেই তাদের দায়িত্ব গুলো পালন করেন, তবে সংবাদকর্মীদের আরো বেশি নিরপেক্ষ ও স্বচ্ছতা নিশ্চিত করতে হবে। তারা সংগঠনের বর্ণাঢ্য এই আয়োজন টিকে একদিকে সংবাদকর্মীদের মিলনমেলা অন্যদিকে সংগঠনটি যে প্রবাসীদের পাশে থেকে কাজ করছে সে কারণে সাধুবাদ জানান।
সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন ফেরদৌস করিম আখঞ্জী, সেলিম আলম,এ এম সি রুমেল, আরশাদ সুমন, জিয়াউল হক জুমন, মনিরুজ্জামান টিটু,  জেবুন্নেসা জেবু, সৈয়দা ইসরাত জাহান।
 আয়োজনে বিভিন্ন দেশ থেকে আগত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন  মাদ্রিদ থেকে  আন্দালুস ও জুসেরার ডিরেক্টর মনোয়ার হুসেন মনু ,বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক ,সাবেক সিনিয়র সহ সভাপতি আল আমিন মিয়া, সাবেক সাধারণ সম্পাদক আল আমিন, বায়তুল মুকাররম জামে মসজিদের উপদেষ্টা সাইফুল ইসলাম, বাংলাদেশ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ফখরুদ্দিন রাজি, বাংলাদেশ এসোসিয়েশনের অর্থ   বিষয়ক সম্পাদক পিয়াস পাটোয়ারী, ফ্রান্স থেকে  লিগ্যাল এইড ফ্রান্সের সভাপতি  এ এম আজাদ, আইপিটিপি ওয়েব নিউজ এর চেয়ারম্যান বদরুল বিন আফরোজ, ইতালি থেকে  নারী বিশিষ্ট ব্যবসায়ী  ডেইজি আফরোজা ও আতিকুর রহমান।
আয়োজনটিতে বার্সেলোনায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দদের অক্লান্ত পরিশ্রম ছিল তারা হলেন , বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন হক নেসা, ডঃ নজরুল ইসলাম, নবিনুল হক, সাব্বির আহমদ  দুলাল, বাংলাদেশ এসোসিয়েশন এর সাধারন সম্পাদক সাব্বির আহমেদ দুলাল, সাংগঠনিক সম্পাদক মোঃ হারুনুর রশিদ, বাংলাদেশ  প্রেসক্লাব ইন বার্সেলোনার উপদেষ্টা রফিক উদ্দিন, সেলিম আহমেদ লালন সাধারন সম্পাদক  ইকবাল বকশি, সহ সভাপতি রাজিব হোসেন, জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, সহ সাংগঠনিক প্রিয়ম, অর্থ সম্পাদক জাহিদুর রহমান, দপ্তর সম্পাদক এ কে মিল্লাত সহ আব্দুল ওহাব, শফিকুল ইসলাম স্বপন, শাহ আলম স্বাধীন, মোখলেছুর রহমান নাসিম, হানিফ শরিফ, এ কে আজাদ মোস্তফা, ছালেহ আহমেদ, ফয়সাল আহমেদ মোল্লা, মেহেতাব হক জানুসহ অনেকে।
ভারপ্রাপ্ত সভাপতি লাবন্য চৌধুরী ও সাধারণ সম্পাদক বকুল খান দেশ ও ইউরোপের বিভিন্ন দেশ থেকে আসা সাংবাদিক ও অতিথিদের কৃতজ্ঞতা জানান। সেই সঙে এই সংগঠনটি কে ইউরোপের সকল সাংবাদিকদের একটি বন্ধনে আবদ্ধ রাখতে ঐক্যবদ্ধ ও সুসংগঠিত থাকার আহ্বান জানান।
শেষে স্থানীয় মহিলা সমিতির আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান টি ছিল অত্যন্ত মনোমুগ্ধকর। স্পেন ও বার্সেলোনার কণ্ঠ ও নৃত্যশিল্পী দের গান ও নাচ ছিল অন্যতম আকর্ষণ।#

এই

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews