বড়লেখায় গণশুনানি : গ্রাহক হয়রানীর দায়ে পল্লীবিদ্যুত আজিমগঞ্জ কেন্দ্রের ইনচার্জকে বদলির নির্দেশ বড়লেখায় গণশুনানি : গ্রাহক হয়রানীর দায়ে পল্লীবিদ্যুত আজিমগঞ্জ কেন্দ্রের ইনচার্জকে বদলির নির্দেশ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়ার সীমান্তবর্তী শরীফপুরে ঝড়ে গাছ পড়ে ৩ সন্তানের জননীর মৃত‌্যু কুলাউড়ার সদপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিদায় সংবর্ধনা কমলগঞ্জে মণিপুরি কমিউনিটি বেইজড ট্যুরিজম বিষয়ক মতবিনিময় ফুলবাড়ীর মানুষের দাবি বাংটুর ঘাটে ব্রিজ চাই কমলগঞ্জ উপজেলা বিএনপি নেতা রানার স্বেচ্ছায় অব্যাহতি মায়ের ওড়নাকে শাড়ীতে রুপান্তর করলেন জেফার আজ আইপিএলের ফাইনাল, বৃষ্টির শঙ্কা জুড়ীতে মেডিকেল কলেজ ও হাসপাতালের স্থান নির্বাচন করার দাবি দ্রোহী আর সাম্যের কবি নজরুল বাঙালি মনীষার এক তুঙ্গীয় নিদর্শন ও দার্শনিক  উপজেলা নির্বাচন : আত্রাইয়ে নির্বাচনী সহিংসতায় আহত-৪, আটক-৮

বড়লেখায় গণশুনানি : গ্রাহক হয়রানীর দায়ে পল্লীবিদ্যুত আজিমগঞ্জ কেন্দ্রের ইনচার্জকে বদলির নির্দেশ

  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

বড়লেখা প্রতিনিধি:

বড়লেখায় পল্লীবিদ্যুৎ সমিতির আজিমগঞ্জ অভিযোগ কেন্দ্রের আওতাধীন প্রায় ২০ হাজার গ্রাহকের ভোগান্তি লাঘবে এ কেন্দ্রের ইনচার্জ রেজাউল করিম খানকে আগামি ৫ দিনের মধ্যে বদলির আদেশ দিয়েছেন মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার এবিএম মিজানুর রহমান।

গত বুধবার দুপুরে ইনচার্জ কর্তৃক গ্রাহক হয়রানী, দুর্ব্যবহার, স্বেচ্ছাচারিতা, কর্মস্থলে না থাকা ও ঘনঘন বিদ্যুৎ বিভ্রাটসহ নানা ভোগান্তি নিয়ে উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন পরিষদ হলরুমে অনুষ্ঠিত গণশুনানিতে গ্রাহকদের অভিযোগ শুনে তিনি (জিএম) এ আদেশ দেন। এছাড়া গ্রাহক সেবা জোরদারে এ এলাকায় তিনি আরেকটি অভিযোগ কেন্দ্র স্থাপনেরও আশ্বাস দিয়েছেন।

জানা গেছে, বড়লেখার দক্ষিণভাগ দক্ষিণ, দক্ষিণভাগ উত্তর ও সুজানগর ইউনিয়নের প্রায় ২০ হাজার গ্রাহকের জরুরি সেবা প্রদানের লক্ষ্যে সুজানগর ইউনিয়নের আজিমগঞ্জ বাজারে একটি অভিযোগ কেন্দ্র স্থাপন করে মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতি। একজন ইনচার্জের দায়িত্বে গ্রাহকের জরুরি অভিযোগের সমাধান, ঝুঁকিপূর্ণ লাইন মেরামত, নতুন সংযোগ প্রদান, মিটারের জটিলতা নিরসনসহ সার্বক্ষণিক জরুরি সেবা প্রদানের জন্য এ অভিযোগ কেন্দ্রটি স্থাপন করা হয়। প্রায় ১০ মাস আগে এ অভিযোগ কেন্দ্রে ইনচার্জের দায়িত্ব পান লাইনম্যান রেজাউল করিম খান। কিন্তু তিনি বেশির ভাগ সময় কর্মস্থলে না থাকায় গ্রাহকরা ভোগান্তিতে পড়েন। অভিযোগ কেন্দ্রে গিয়ে ও ফোনেও তাকে না পাওয়ায় বিদ্যুৎ সমস্যা সমাধানে গ্রাহকরা চরম দুর্ভোগে পড়েন। এছাড়া তিনি গ্রাহকদের সাথে দুর্ব্যবহারও করেন। কর্মস্থলে তাকে ঠিকমতো না পাওয়ায়, ঘনঘন বিদ্যুৎ বিভ্রাট, ঝড়তোফানে লাইন ছিড়ে-যাওয়া, জরুরী সমস্যা সমাধানে তার স্বেচ্ছাচারিতা ও দুর্ব্যবহারে অতিষ্ট গ্রাহকরা গত মঙ্গলবার বিকেলে কাঠালতলী বাজারে মানববন্ধন কর্মসূচি পালনের প্রস্তুতি নিলে বিষয়টি জেনে যান মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার এবিএম মিজানুর রহমান। তিনি দ্রুত ক্ষীপ্ত গ্রাহকদের সাথে যোগাযোগ করে বিদ্যুৎ সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে বুধবার গণশুনানি আয়োজনের আশ্বাস দিলে গ্রাহকরা এ দিন তাদের মানববন্ধন কর্মসূচি প্রত্যাহার করেন।

গণশুনানিতে ভোক্তভোগি গ্রাহক ছাড়াও উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ সিরাজ উদ্দিন, মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির বোর্ড চেয়ারম্যান আজিজুর রহমান, দক্ষিণভাগ উত্তর ইউপি চেয়ারম্যান এনাম উদ্দিন, প্যানেল চেয়ারম্যান আলিম উদ্দিন, মৌলভীবাজার সদর পল্লীবিদ্যুৎ সমিতির ডিজিএম (কারিগরি) নজরুল ইসলাম মোল্লা, বড়লেখা পল্লীবিদ্যুৎ সমিতির এজিএম মুহাম্মদ শহীদুল ইসলাম, সাংবাদিক আব্দুর রব, থানা পুলিশের এসআই তপু।

মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) এবিএম মিজানুর রহমান জানান, সর্বস্তরের গ্রাহকের সেবা প্রদানে পবিস প্রতিশ্রুতিবদ্ধ।পল্লীবিদ্যুৎ সমিতিতে দালালি, কর্মকর্তা-কর্মচারীদের অনিয়ম-দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, গ্রাহক হয়রানী বরদাস্ত করা হবে না। অভিযোগ কেন্দ্রের ইনচার্জ গ্রাহকদের কথা শুনবে না, দুর্ব্যবহার করবে, স্বেচ্ছাচারিতা চালিয়ে যাবে তা হতে পারে না। গণশুনানিতে গ্রাহকদের অভিযোগের প্রেক্ষিতে বড়লেখার আজিমগঞ্জ অভিযোগ কেন্দ্রের ইনচার্জ রেজাউল করিম খানকে আগামি ৫ দিনের মধ্যে বদলি করবেন। এছাড়া গ্রাহকদের আরো উন্নত সেবা প্রদানের জন্য এ অভিযোগ কেন্দ্রে জনবল বৃদ্ধি, যানবাহন বরাদ্দ, কাঠালতলী এলাকায় আরেকটি অভিযোগ কেন্দ্র স্থাপনের ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews