সংবাদ প্রকাশ-হাকালুকির বিলে এসিল্যান্ডের অভিযানে মাছ জব্দ, ১ জনকে জরিমানা সংবাদ প্রকাশ-হাকালুকির বিলে এসিল্যান্ডের অভিযানে মাছ জব্দ, ১ জনকে জরিমানা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখার দক্ষিণভাগ ইউপি নির্বাচন স্থগিত ফেইসবুক চালু নিয়ে অনিশ্চয়তা! কুলাউড়ায় বিশেষ সতর্কতা জারি : অস্থায়ী সেনাক্যাম্প স্থাপন কুলাউড়ার জয়চন্ডীতে রাজু ফাউন্ডেশনের ত্রাণ উপহার বালাগঞ্জের বোয়ালজুর ইউপির উপ-নির্বাচন : চেয়ারম্যান প্রার্থীর উপর হামলার অভিযোগ হাকালুকি হাওর তীরের ৩ উপজেলার জনপ্রতিনিধিদের নিয়ে কুলাউড়ায় মতবিনিময় কমলগঞ্জে ওমান প্রবাসীর বাড়ির সীমানা প্রাচীর নির্মাণে বাঁধা নতুন ঘোষণা কোটা আন্দোলনকারীর, কাল সারাদেশ শাটডাউন রাজারহাটে ধর্মীয় নেতৃবৃন্দের দক্ষতা বৃদ্ধি বিষয়ক ৩ দিন ব্যাপী ওরিয়েন্টশন সভা কবি সঞ্জয় দেবনাথ ও মাহফুজ রিপনকে ভারতের কুমারঘাটে সম্মাননা প্রদান .

সংবাদ প্রকাশ-হাকালুকির বিলে এসিল্যান্ডের অভিযানে মাছ জব্দ, ১ জনকে জরিমানা

  • শনিবার, ১৮ মে, ২০২৪

বড়লেখা প্রতিনিধি::

হাকালুকি হাওড়ের পোয়ালা বিল ও হুগলা ভরা তামাসা কুড়ি বিল থেকে অবৈধভাবে মাছ শিকারের ঘটনা তদন্তে শনিবার বিকেলে সরেজমিনে জলমহাল দুইটি পরিদর্শণ করেছেন বড়লেখা সহকারি কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত ইউএনও মোহাম্মদ আসলাম সারোয়ার। শনিবারের জাতীয় ও স্থানীয় দৈনিকে ‘হাকালুকি হাওরে অবৈধ মাছ শিকার’ শিরোনামে একটি সরেজমিন প্রতিবেদন ছাপা হলে মৌলভীবাজার জেলা প্রশাসন ও বড়লেখা উপজেলা প্রশাসনের টনক নড়ে।

এসময় সংশ্লিষ্ট জলমহালে অভিযান চালিয়ে সহকারি কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত ইউএনও মোহাম্মদ আসলাম সারোয়ার অবৈধভাবে আহরিত বেশ কিছু মাছ জব্দ করেন এবং অবৈধভাবে মাছ শিকারে নিযোজিত এক ব্যক্তিকে আটক করেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, হাকালুকি হাওড়ের ইজারা বিহীন জলমহাল পোয়ালা বিল ও হুগলা ভরা তামাসাকুড়ি বিলে স্থানীয় ভূমি অফিসের তহশিলদারের যোগসাজসে অসাধু চক্র জালিয়া ভাড়া করে বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে অবৈধ জাল ফেলে প্রতিদিন লাখ লাখ টাকার মাছ শিকার করছে। বিলের মাছ শিকার করে জালের মালিকরা স্থানীয় কানুনগো বাজারে মাছ বিক্রি করে।

বড়লেখা সহকারি কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত ইউএনও মোহাম্মদ আসলাম সারোয়ার জানান, গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে শনিবার বিকেলে তিনি অবৈধ মাছ শিকারের ঘটনা তদন্তে হাকালুকি হাওড়ের সংশ্লিষ্ট জলমহালগুলো সরেজমিনে পরিদর্শন করেন। এসময় অভিযান চালিয়ে অবৈধভাবে আহরিত বেশ কিছু মাছ জব্দ এবং মাছ শিকারে নিয়োজিত এক ব্যক্তিকে আটক করেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ৫ হাজার টাকা জরিমানা করেন। জব্দকৃত মাছ স্থানীয় এতিমখানায় দিয়েছেন। সরকারি জলমহালের অবৈধ মাছ শিকার বন্ধে প্রশাসন নিয়মিত অভিযান চালাবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews