কুলাউড়ায় আশ্রয় কেন্দ্রে ফ্রি-তে চিকিৎসা-ঔষধ দিচ্ছেন নুরুল কুলাউড়ায় আশ্রয় কেন্দ্রে ফ্রি-তে চিকিৎসা-ঔষধ দিচ্ছেন নুরুল – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন

কুলাউড়ায় আশ্রয় কেন্দ্রে ফ্রি-তে চিকিৎসা-ঔষধ দিচ্ছেন নুরুল

  • সোমবার, ২৪ জুন, ২০২৪

এইবেলা, কুলাউড়া ::

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার জয়চন্ডী ইউনিয়নের বিভিন্ন আশ্রয় কেন্দ্রে ঘুরে ঘুরে অসুস্থ লোকজনকে প্রাথমিক চিকিৎসাসেবা ও প্রয়োজনীয় ঔষধ প্রদান করছেন পল্লী চিকিৎসক নুরুল ইসলাম নুর। গত ৫ দিন থেকে আশ্রয় কেন্দ্রে উঠা লোকজনকে ফ্রি-তে এই সেবা দিয়ে যাচ্ছেন তিনি। আশ্রয় কেন্দ্র ছাড়াও নিজ এলাকায় পানি বন্দি হতদরিদ্র লোকজনকে একইভাবে সেবা দিয়ে যাচ্ছেন তিনি।

জানা যায়, কুলাউড়ায় ভয়াবহ বন্যায় পানী বন্দি হয়ে পড়েন লক্ষাধিক মানুষ। মানবেতর জীবনযাপন করছেন নিম্ন আয়ের লোকজন। ঘরবাড়ি পানিতে তলিয়ে যাওয়ায় অনেকে এসে আশ্রয় নিয়েছেন বন্যা আশ্রয় কেন্দ্রে। এখানে অনেক শিশু ও বৃদ্ধরা অসুস্থ (জ্বর-সর্দী) হয়ে পড়েন। আর এই অসুস্থতার খবর পেলেই আশ্রয় কেন্দ্রে ছুটে যান স্থানীয় বিজয়া বাজারের মেসার্স মা ফার্মেসীর স্বত্বাধিকারী পল্লী চিকিৎসক নুরুল ইসলাম নুর।

এছাড়াও তিনি প্রতিদিন একবার হলেও জয়চন্ডী ইউনিয়নের আশ্রয় কেন্দ্রগুলো পরিদর্শন করেন। এসম তিনি আশ্রয় কেন্দ্রে থাকা লোকজনকে ওরস্যালাইন, প্যারাসিটামল, মেট্রিল, হিস্টাসিন জাতীয় ঔষধ ফ্রি-তে বিতরণ করেন। যাতে কারো ঔষধের প্রয়োজন হলে পানি মাড়িয়ে বাইরে যেতে না হয়।

এ বিষয়ে জয়চন্ডী ইউনিয়নের রংগীরকুল এলাকার বাসিন্দা নুরুল ইসলাম নুর বলেন, তিনি একজন সামান্য পল্লী চিকিৎসক। স্থানীয় বিজয়াবাজারে ফার্মেসী ব্যবসা করেন। ভয়াবহ বন্যায় আশ্রয় কেন্দ্রে উঠা লোকজনের খোঁজখবর নেন নিয়মিত। জ্বর, প্রেসার এবং ডায়াবেটিস চেক করেন তাদের। প্রয়োজনীয় ঔষধও প্রদান করেন। তবে কোন টাকাপয়সার বিনিময়ে নয়। মানবিকতার দৃষ্টিকোণ থেকেই এমনটি করছেন তিনি। আশ্রয় কেন্দ্র ছাড়াও নিজ এলাকায় পানি বন্দি হতদরিদ্র লোকজনকে একইভাবে সেবা দিয়ে যাচ্ছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews