কুলাউড়া ও কমলগঞ্জে ৩ হাজার নারী শ্রমিক পাবে লিডারশীপ প্রশিক্ষণ কুলাউড়া ও কমলগঞ্জে ৩ হাজার নারী শ্রমিক পাবে লিডারশীপ প্রশিক্ষণ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন

কুলাউড়া ও কমলগঞ্জে ৩ হাজার নারী শ্রমিক পাবে লিডারশীপ প্রশিক্ষণ

  • বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

এইবেলা, কুলাউড়া  :: মৌলভীবাজার কুলাউড়া ও কমলগঞ্জ উপজেলার ২৫টি চা বাগানের ৩ হাজার নারী শ্রমিক পাবে লিডারশীপ প্রশিক্ষণ। ০৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার উপজেলা পরিষদ সভাকক্ষে ‘ইমপায়ারিং টি গার্ডেন ওয়ার্কার্স থ্রো ট্রান্সফরমেটিভ লিডারশীপ ইন টি গার্ডেন সেক্টর অফ বাংলাদেশ’ শীর্ষক প্রকল্পের এক পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। বেসরকারি সংস্থা অক্সফাম বাংলাদেশের অর্থায়নে এবং প্রচেষ্টা কর্তৃক প্রকল্পটি বাস্তবায়ন হবে।

প্রচেষ্টার নির্বাহী পরিচালক সবাব আলী নকি খানের সভাপতিত্বে প্রকল্প পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার মো. মহি উদ্দিন। প্রকল্পের কো অর্ডিনেটর রেজাউল করিমের সঞ্চালনায় বিশেষ অতিথি েিসবে বক্তব্য দেন উপজেরা সমাজ সেবা অফিসার প্রানেশ চন্দ্র বর্মা, উপজেলা শিক্ষা অফিসার ইফতেখার হোসেন ভুইয়া, কৃষি অফিসার জসিম উদ্দিন, প্রেসক্লাব সভাপতি আজিজুল ইসলাম, সিরাজনগর চা বাগান ম্যানেজার মো. শামীম আহমদ চৌধুরী, অক্সফামের প্রতিনিধি খোদেজা আক্তার অন্তরা, চা শ্রমিক প্রতিনিধি উত্তম নাইড়ু ও লক্ষী নাইড়ু প্রমুখ।

প্রকল্পের নির্বাহী পরিচালক নবাব আলী নকী খান বলেন, কুলাউড়ার ১৯টি ও কমলগঞ্জ উপজেলার ৬টি চা বাগানে প্রকল্পচি বাস্তবায়ন হবে। এতে ৩ হাজার নারী শ্রমিক ও তার পরিবার প্রত্যক্ষভাবে উপকৃত হবে। ২৫টি চা বাগানে ২৫টি কিশোরি দলও থাকবে।

প্রধান অতিথি কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহি উদ্দিন বলেন, এই প্রকল্পের মাধ্যমে চা বাগানের নারীরা নেতৃত্ব প্রদানে সক্ষম হবে। পাশাপশি দক্ষতা অর্জনের মাধ্যমে চা শ্রমিদের জীবনমানেরও উন্নয়ন হবে।##

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews