- তথ্য-প্রযুক্তি, ব্রেকিং নিউজ, লাইফ স্টাইল, স্থানীয়, স্লাইডার

কুলাউড়ায় ৫৮ হাজার শিশুকে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

নিজস্ব প্রতিবেদক, এইবেলা, ০৩ ডিসেম্বর ::  কুলাউড়া উপজেলার ১৩ ইউনিয়ন ও ১ পৌরসভায় আগামী ১০ ডিসেম্বর একযোগে ৬ -৫৯ মাস বয়সী ৫৮ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়া হবে। ৩ ডিসেম্বর শনিবার দুপুরে কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে হলরুমে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০১৬ এর অবহিতকরন সভায় এ তথ্য জানানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার  পরিকল্পনা কর্মকর্তা ডা:নুরুল হকের সভাপতিত্বে অবহিতকরন সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদ সদস্য মো:আব্দুল মতিন।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম রেনু, কুলাউড়া থানার তদন্ত ওসি বিনয় ভূষন রায়, মেডিকেল অফিসার ডা:সাঈদ এনাম, আবাসিক মেডিকেল অফিসার ডা:জাকির হোসেন, স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) মিজানুর রহমান, স্বাস্থ্য কমিটির সদস্য প্রবীন সাংবাদিক শাকিল রশিদ চৌধুরী, সাংবাদিক খালেদ পারভেজ বখশ ও মানব ঠিকানার মফস্বল সম্পাদক ময়নুল হক পবন, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা আব্দুল আহাদ চৌধুরী ও আপ্তাব উদ্দিনসহ অন্যান্য সদস্যরা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার  পরিকল্পনা কর্মকর্তা ডা:নুরুল হক জানান, কুলাউড়ার ৩শ ২৮ টি কেন্দ্রে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৬ হাজার ২শ  শিশুকে নীল ও ১২-৫৯ মাস বয়সী ৫২ হাজার শিশূকে লালযুক্ত ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। মোট লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে ৫৮ হাজার ২শ জন শিশু। ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করতে  কাজ করবে ৯শ ৮৪ জন স্বেচ্ছাসেবী এবং ৩৯ জন সুপারভাইজার।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *