- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

মৌলভীবাজারে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে জনজীবন অচল

এইবেলা, মৌলভীবাজার, ০৭ জানুয়ারি ::  মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিজিবি এবং পরিবহন শ্রমিক ও ব্যবসায়ীদের মধ্যে হামলা-পাল্টা হামলা ও সংঘর্ষের জের ধরে মৌলভীবাজার জেলায় চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট।

গত শুক্রবার শ্রীমঙ্গল উপজেলায় পরিবহন ধর্মঘট পালন শেষে বিকেলে অনুষ্ঠিত সমাবেশ থেকে শনিবার ও রোববার মৌলভীবাজার জেলায় পরিবহন ধর্মঘটের ডাক দেন মৌলভীবাজার পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সঞ্জিত কুমার দেব ও শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ লুৎফুর রহমানসহ অন্য নেতারা।

ধর্মঘট আহবানেরপর শনিবার সকাল থেকে জেলায় বাস, ট্রাক, সিএনজি অটোরিক্সা, ব্যাটারিচালিত ইজিবাইকসহ সবধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ধর্মঘটে অচল হয়ে পড়েছে মৌলভীবাজারের জনজীবন। বিপাকে পড়েছেন সাধারণ মানুষসহ বেড়াতে আসা পর্যটকরা।

অন্যদিকে শনিবার বিকেলে শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রশাসনের আশ্বাসের পর আগামী ১৪ জানুয়ারি পর্যন্ত স্থগিত করা হয়েছে। তবে দাবি আদায় না হলে আবারও ধর্মঘটে যাবেন বলে জানিয়েছেন ব্যবসায়ী নেতারা।

গত শুক্রবার রাতে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের জন্য স্থানীয় সংসদ সদস্য ও জেলা প্রশাসন শ্রমিকদের সঙ্গে একাধিক বৈঠক করে ধর্মঘট প্রত্যাহারের আনুরোধ করেন। তবে নিজেদের দাবি মেনে না নেয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন শ্রমিকরা।

উল্লেখ্য, বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রীমঙ্গল শহরের ভানুগাছ রোডে গাড়ি পার্কিং নিয়ে এক বিজিবির সদস্যের সঙ্গে পরিবহন শ্রমিকদের বাকবিতন্ডা হয়। এর জের ধরে পরিবহন শ্রমিক ও ব্যবসায়ীরা বিজিবি সদস্যদের ওপর পাল্টা হামলা চালালে সংঘর্ষ শুরু হয়। এ সময় প্রায় ১০০ গাড়ি ও ৫০টি ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর করা হয়। সংঘর্ষে ৬ জন গুলিবিদ্ধসহ প্রায় ২০ জন আহত হয়।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *