- আন্তর্জাতিক, ব্রেকিং নিউজ, স্লাইডার

ফ্রান্সের বাংলাদেশ দূতাবাসে মুক্তিযোদ্ধাদের অপমান করার অভিযোগ : সাংবাদিক সম্মেলনে মুক্তিযোদ্ধা নূর শিকদার

এইবেলা, ফ্রান্স, ২৪ মার্চ ::  মুক্তিযোদ্ধাদের অপমান বাংলাদেশকে অপমানের শামিল উল্লেখ করে সংবাদ সম্মেলন করেছেন বীর মুক্তিযোদ্ধা আব্দুর নূর শিকদার।

বৃহস্পতিবার ২৩ মার্চ প্যারিসে এক সংবাদ সম্মেলনে তিনি উল্লেখ করেন গত ১৭ মার্চ ফ্রান্সের বাংলাদেশ দূতাবাসে জাতির জনক  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের বরাদ্ধকৃত বসার আসন জোরদখল করা হয়েছিল, এ নিয়ে রাষ্ট্রদূতের ভূমিকা ছিলো হতাশাজনক। মুক্তিযোদ্ধাদের নিয়ে অশালিন ভাষায় কটুক্তি করলেও দূতাবাস বা রাষ্ট্রদূত কোন ব্যবস্থা নেননি ।

তিনি এসময়  বলেন জাতির পিতার জন্মদিনে মুক্তিযোদ্ধারা অপমানিত হবে এটি কিসের সংকেত। জাতির জনকের কন্যা বাংলাদেশে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিচ্ছেন সেখানে ফ্রান্স দূতাবাসের এমন কর্মকান্ড সারা বাংলাদেশের মুক্তিযোদ্ধাদেরকে ব্যথিত করেছে।

সংবাদ সম্মেলনে নুর শিকদার তাঁর মুক্তিযোদ্ধা সনদের নাম্বার উল্লেখ করে আবেগ আপ্লুত কন্ঠে বলেন নিজের জীবন বাজীরেখে দেশকে মুক্ত করেছিলাম অপমানিত হওয়ার জন্য?

অন্য কোন মুক্তিযোদ্ধা এ অপমানের প্রতিবাদ করেননি কেন, সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন  প্রকৃত মুক্তিযোদ্ধারা এ অপমান কিবাভে মানবেন।সংগঠন বানিয়ে নিজের চেয়ার ঠিক করার রাস্তা খুঁজেন তাদের দায়িত্ব জাতি নিবেনা। তিনি বলেন আমি চেয়ার এর জন্য সংবাদ সম্মেলন করতেছিনা।আগামী প্রজন্ম কি শিখবে।

এসময় তিনি জাতির কাছে প্রশ্ন করেন যে  দূতাবাসে বাঙ্গালী জাতির স্থপতি বঙ্গবন্ধুর জন্মদিনে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য ইতিহাস আলোচনা হবেনা সে দূতাবাস কি বাংলাদেশের ?

সংবাদ সম্মেলন থেকে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে কান্নাজড়িত কণ্ঠে বলেন মুক্তিযোদ্ধাদের সম্মান করতেন বঙ্গবন্ধু। প্রধানমন্ত্রী কি মুক্তিযোদ্ধাদেরকে অপমানকারীদের ক্ষমা করবেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *