- জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

কুলাউড়ায় ব্রাহ্মণবাজারে হরিজন সম্প্রদায়ের বিরোধকৃত জমিতে ১৪৪ ধারা জারি

এইবেলা, কুলাউড়া, ২২ নভেম্বর ::

কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নে হরিজন সম্প্রদায়ের দুটি পরিবারের সাথে এএনএম আলম ও তার সহযোগিদের সাথে বিরোধকৃত জমিতে বুধবার ২২ নভেম্বর হতে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ১৪৪ জারি করেছেন আদালত। কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম মুসা ১৪৪ ধারা জারির সত্যতা নিশ্চিত করেছেন।

বাসন্তী দাস কুলাউড়া থানায় একটি লিখিত অভিযোগ দেন। কিন্তু পুলিশ বিষয়টি স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের কথায় আমলে না নিলে মৌলভীবাজার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। পরবর্তীতে জবরদখলকৃত জমিতে ১৪৪ ধারা জারির আবেদন করেন। আদালতের নির্দেশে কুলাউড়া থানার এএসআই মো. নাদিম খান ঘটনাস্থলে ১৪৪ ধারা জারি করেন।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম মুসা জানান, আদালতের নির্দেশে ঘটনাস্থলে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৯ অক্টোবর সকাল আনুমানিক ১১টায় একই গ্রামের মো. আলম, শাহ আলম সরকার, মুছা খাজা ও  খালেদ লাকির নেতৃত্বে কমপক্ষে ১২-১৫ জনের একটি দল বাসন্তী রুহি দাস ও লাখপতি দাস নামক দুটি হরিজন সম্প্রদায়ের পরিবারের উপর হামলা চালায়। হামলাকারীরা দা, কুদাল, কুরাল, লাঠিসোঠা নিয়ে হামলা চালিয়ে মহিলাদের মারপিট ও শ্লীলতাহানি করে। দুটি পরিবারে প্রদীপ (১৩) নামক এক কিশোর ছাড়া কোন পুরুষ লোক না থাকায় হামলাকারিরা মহিলাদেরকেই মারপিট করে। হামলাকারীরা মহিলাদের মারপিটে চালিয়ে তাদের বাড়ির গাছপালা কেটে শশ্মানসহ বাড়ির ভেতরে ৪৬ শতক ভুমি জবর দখল করে তাতে ইউছুফ গনি আদর্শ কলেজ (বর্তমানে নাম পরিবর্তণ করে এমএ গনি আদর্শ) কলেজের নামে সাইনবোর্ড লাগিয়ে দেয়।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *