অক্টোবর ২৭, ২০১৫
Home » স্লাইডার » হবিগঞ্জে সৃজনশীলকে না বলতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

হবিগঞ্জে সৃজনশীলকে না বলতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

এইবেলা, হবিগঞ্জ, ২৭ অক্টোবর:: পরীক্ষায় ৭টি সৃজনশীল প্রশ্নের উত্তর না লেখা ও পূর্বের পরীক্ষা পদ্ধতি বহাল রাখার দাবিতে হবিগঞ্জে অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

সোমবার দুপুরে টাউন হলের সামনে এ অবস্থান কর্মসূচির আয়োজন করে ২০১৭ সালে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষার্থী ও বিভিন্ন স্কুলের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীরা। ৭টি সৃজনশীল লিখব না, দাবি একটাই সৃজনশীল ৬টা চাই এমন পোস্টার হাতে নিয়ে তারা প্রতিবাদ জানায়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, ২ ঘণ্টা ১০ মিনিটে ৬টা সৃজনশীল প্রশ্ন লেখাই যেখানে অনেক কষ্টকর সেখানে ৭টা লেখা অসম্ভব। তাছাড়া বলা হচ্ছে ৭টা সৃজনশীল প্রশ্ন করার উদ্দেশ্য হচ্ছে প্রশ্নপত্র ফাঁস রোধ। এখন আমাদের প্রশ্ন হচ্ছে যে ৬টা প্রশ্ন ফাঁস করতে পারে তার পক্ষে কি ১টা প্রশ্ন ফাঁস করা কঠিন কাজ হবে। সৃজনশীল বাড়িয়ে কিভাবে প্রশ্নপত্র ফাঁস রোধ করবেন। কারণ যারা প্রশ্ন করেন, ছাপান, তারাই প্রশ্নপত্র ফাঁস করে ব্যবসাও করেন। তাদের ব্যর্থতা কেন আমাদের উপর চাপিয়ে দেয়া হচ্ছে।

শিক্ষার্থীরা বলে, আমরা ছাত্র। আমাদের কাজ লেখাপড়া করা। অসামঞ্জস্যপূর্ণ কিছু আমাদের উপর চাপিয়ে দিলে তা আমরা মেনে নেব না। প্রতিবাদ কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন বৃন্দাবন সরকারি কলেজ ও শচীন্দ কলেজের কয়েকজন শিক্ষার্থী। এ সময় তারা গণস্বাক্ষর, প্রধানমন্ত্রীর অফিসিয়াল ই-মেইলে তাদের দাবি জানানো, জেলা শিক্ষা অফিসে দাবি উত্থাপন ও সাদা কাগজ দিয়ে দুরবিন বানিয়ে প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে প্রতীকী ছবি তোলার মতো কর্মসূচি গ্রহণ করেন।

রিপোর্ট-হবিগঞ্জ প্রতিনিধি