1. admin@eibela.net : admin :
সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০৪:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় কাস্টমস ও ব্যাংক কর্মকর্তাসহ নতুন ৭ জনের করোনা শনাক্ত কাতারে সড়ক দূর্ঘটনায় কুলাউড়ার জুয়েলের মৃত্যু কুলাউড়ার ব্রাহ্মণবাজারের পরিচিত মুখ মহসিনের আকস্মিক মৃত্যু বড়লেখায় পিডিবির বিরুদ্ধে গ্রাহক হয়রানীর অভিযোগ কুলাউড়ার গোগালিছড়া জলমহাল ২ বছর থেকে জবর দখল করে মাছ লুটের অভিযোগ কমলগঞ্জ উপজেলা যুবলীগের উদ্যোগে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালিত কমলগঞ্জে এক বৃদ্ধের মৃত্যু নিয়ে ধুম্রজাল বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ গ্রন্থমালায় প্রকাশিত বঙ্গবন্ধু ও বাংলাদেশের চা শিল্প বড়লেখায় দরিদ্রের ভাতা তালিকায় ইউপি মেম্বারের স্ত্রী-কন্যা ও স্বচ্ছলরা ! বড়লেখায় সাংবাদিকদের সার্বিক সহযোগিতা চাইলেন নবাগত ওসি

এবার শাহজালাল (রহ.) ‘র ওরস হচ্ছে না

  • শুক্রবার, ৩ জুলাই, ২০২০
  • ৭৪ বার পড়া হয়েছে

এইবেলা, সিলেট ::

এবার সিলেটের হজরত শাহজালাল (রহ.) মাজারে ওরস অনুষ্ঠিত হচ্ছে না। আগামী ১১ ও ১২ জুলাই ৭০১ তম বার্ষিক ওরশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে ওরশ উদযাপন হবে না।

সংশ্লিষ্টরা জানান, শাহজালাল (রহ.) মাজারের ৭০০ বছরের ইতিহাসে ওরস বন্ধ হওয়ার ঘটনা এবারই প্রথম ঘটলো।

দরগাই-ই হজরত শাহজালাল (রহ.) সিলেটের সরেকওম মোতাওয়াল্লী ফতেহ উল্লাহ আল আমান বিষয়টি নিশ্চিত করেছেন।

অপর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মহামারী করোনার সংক্রমণের কারণে বিভিন্ন এলাকা লকডাউনসহ নিরাপদ সামাজিক দূরত্ব বজায়ের ওপর গুরুত্ব আরোপ করা হয়েছে। তারপরও প্রতিদিন সংক্রমণের হার বাড়ছে। এ অবস্থায় ওরশ আয়োজন করা কঠিন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, জনগণের স্বাস্থ্য ও নিরাপত্তার স্বার্থে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে চলা, করোনাভাইরাস জনিত মহামারী বিস্তার রোধ এবং জনস্বাস্থ্য সচেতনতায় বিষয়টি বিবেচনায় রেখে ৭০১তম বার্ষিক ওরশ মোবারক বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পাশপাশি ভক্ত ও আশেকানদের দরবার শরীফে একত্রিত না হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে। নিজ নিজ অবস্থান থেকে দোয়ার মাধ্যমে ওরশে শরিক হওয়ার জন্য আহ্বান জানিয়েছে দরগাহ মাজার কতৃপক্ষ।

এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে হযরত শাহজালাল (রহ.) ও ৩৬০ আওলিয়া ভক্তরা পরিষদের এক বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন পরিষদের সাধারণ সম্পাদক শেখ মো. মকন মিয়া চেয়ারম্যান, মাজারের খাদেম তৌফিক আহমদ চৌধুরী লাভলু, হযরত শাহজালাল (রহ.) ও ৩৬০ আওলিয়া ভক্তরাবৃন্দ পরিষদের সহ-সভাপতি শেখ জালাল ফরিদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সিরজা উদ্দিন সিরুল, সহ-সাংগঠনিক সম্পাদক মো. ওয়ারিছ মিয়া, হাফিজ কারী মো. নিজাম উদ্দিন চৌধুরী ও নিজাম উদ্দিন টিপু।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews