শত্রুতার বলি হাঁস ! শত্রুতার বলি হাঁস ! – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০৮ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি

শত্রুতার বলি হাঁস !

  • বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০

এইবেলা, বড়লেখা প্রতিনিধি :

বড়লেখায় পূর্বশত্রুতার জেরে নিষ্ঠুর জমির মালিক বিষমাখানো ধান খেয়ে ৩ জন হাঁস খামারীর প্রায় ২শ’ হাস মারা গেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকেলে উপজেলার সুজানগর ইউনিয়নের সালদিগা গ্রামের কয়েছ আহমদের জমিতে। এঘটনায় ক্ষতিগ্রস্থ হাঁস খামারী শিক্ষীত দাস বুধবার দুপুরে ওই কৃষকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সুত্রে জানা গেছে, দরিদ্র শিক্ষীত দাস ৭৫টি হাঁস কিনে খামার করেছেন। হাঁসের ডিম বিক্রির আয়ের ওপর তার পরিবার নির্ভরশীল। প্রতিবেশি মৃত সহিদ মিয়ার ছেলে কৃষক কয়েছ আহমদের সাথে তার পূর্ববিরোধ চলছিল। এর জেরে কয়েছ আহমদ গোপনে তার কৃষি জমিতে বিষ মাখানো ধান ছিটিয়ে রাখেন। যাতে শিক্ষীত দাসের পালিত হাঁস জমিতে গেলে ধান খেয়ে মারা যায়। মঙ্গলবার বিকেলে জমির পানিতে মরা হাঁস ভেসে থাকতে দেখেন। পরে জানতে পারেন কয়েছের বিষমাখা ধান খেয়ে তারসহ আরো দুই ব্যক্তির প্রায় ২শ’ হাঁস মারা গেছে।

শিক্ষীত দাস জানান, শত্রুতা মেটাতে কয়েছ আহমদ শুধু তার ৭৫টি হাঁসই মেরে ফেলেনি, অতুল দাসসহ আরো দুইজনের সোয়াশ হাঁস মেরে ফেলে আমাদেরকে পথে বসিয়েছে। আমরা বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে পরিবারের অভাব মেটাতে হাঁস পালন করছিলাম। এমন সর্বনাশে ৩টি পরিবার চোখে অন্ধকার দেখছে।

থানার এসআই আতাউর রহমান জানান, অভিযোগ পেয়ে বুধবার বিকেলে তিনি ঘটনার তদন্ত করেছেন। এব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews