কমলগঞ্জে জলাতঙ্ক নির্মূলে অবহিতকরণ কর্মশালা কমলগঞ্জে জলাতঙ্ক নির্মূলে অবহিতকরণ কর্মশালা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জে জীবিত শিশুকে মৃত ঘোষণার অভিযোগ কুড়িগ্রাম ধরলা ব্রীজে চেকপোস্ট ও বিট পুলিশিং কার্যালয়ের শুভ উদ্বোধন কুড়িগ্রামের নাগেশ্বরীতে ৫ কেজি গাঁজা ও মোটরসাইকেলসহ আটক-২ ফুলবাড়ীতে বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত আমেরিকার নিউইয়র্ক সিটির ব্রঙ্কস বোরো প্রেসিডেন্ট হলেন কুলাউড়ার জুয়েল কুলাউড়ায় ব্যাংক ম্যানেজারদের সাথে ব্যবসায়ী নেতৃবৃন্দের মতবিনিময় কুড়িগ্রামের চিলমারীতে উপ নির্বাচনে যুবলীগ সভাপতি জামান বিজয়ী কুড়িগ্রামে মাদক বিরোধী অভিযানে আটক-১ কুলাউড়ার রবিরবাজারে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের উপ-শাখার উদ্বোধন কমলগঞ্জে আরডব্লিউডি ওয়াই মুভস প্রকল্পের ত্রৈমাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

কমলগঞ্জে জলাতঙ্ক নির্মূলে অবহিতকরণ কর্মশালা

  • সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ১১৫ বার পড়া হয়েছে

এইবেলা, কমলগঞ্জ ::

বাংলাদেশ থেকে জলাতঙ্ক নির্মূলে ব্যাপকহার কুকুরের টিকাদান-এমডিভি (২ রাউন্ড) কার্যক্রম ২০২১ এর একদিনের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখা, মহাখালী, ঢাকা এর আয়োজনে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে সোমবার দুপুর ১২টায় এ অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এম, মাহবুবুল আলম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো: রফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: হেদায়েত আলী প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আরিফুর রহমান।

সভায় বক্তারা বলেন, জলাতঙ্ক একটি ভয়ংকর ব্যাধি। এ রোগে মৃত্যুর হার শতভাগ। বিশ্বে প্রতি বছর ৫৯ হাজার মানুষ জলাতঙ্ক রোগে মারা যায়। হাট বাজার এবং গ্রামে সচরাচর কুকুরের উৎপাত বেশি। কুকুরের কামড়ে অনেক মানুষ জলাতঙ্ক রোগে আক্রান্ত হচ্ছেন। কুকুরকে প্রতিষেধক টিকা প্রদানের মাধ্যমে মানুষকে এর কামড় বা আঁচড় থেকে রক্ষায় আগামী ২০২২ সালের মধ্যে দেশ থেকে জলাতংক নির্মূলের লক্ষ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয় এবং প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে জাতীয় জলাতঙ্ক নিয়ন্ত্রণ ও নির্মূল কর্মসূচি বাস্তবায়নের কাজ চলছে।

উল্লেখ্য, কমলগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় ২৩টি টিমে ১১৫ জন টিকাদান কর্মী এ কর্মসূচি বাস্তবায়ন করবে। আগামী ১১ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত সকাল ৬ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত সকল কুকুরকে জলাতংক রোগের ভ্যাকসিন দেওয়া হবে। অনুষ্ঠানে জনপ্রতিনিধি, চিকিৎসক ও সাংবাদিক উপস্থিত ছিলেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews