বরেণ্য সাংবাদিক হাসান শাহরিয়ারের মৃত্যু : সিবিসাসের শোক বরেণ্য সাংবাদিক হাসান শাহরিয়ারের মৃত্যু : সিবিসাসের শোক – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৯:২৬ অপরাহ্ন

বরেণ্য সাংবাদিক হাসান শাহরিয়ারের মৃত্যু : সিবিসাসের শোক

  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১

এইবেলা, ঢাকা ::

ঢাকায় কর্মরত সিলেটি সাংবাদিকদের সংগঠন সিলেট বিভাগ সাংবাদিক সমিতি (সিবিসাস)’র প্রধান উপদেষ্টা, জাতীয় প্রেসক্লাব ও কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি, দৈনিক ইত্তেফাকের সাবেক নির্বাহী সম্পাদক বরেণ্য সাংবাদিক হাসান শাহরিয়ারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট বিভাগ সাংবাদিক সমিতি (সিবিসাস) নেতৃবৃন্দ।

সিবিসাসের সভাপতি আজিজুল পারভেজ ও সাধারণ সম্পাদক ঝর্ণা মনি এক যৌথ শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক বার্তায় তারা বলেন, হাসান শাহরিয়ার ছিলেন একজন আদর্শ ও নিষ্টাবান সাংবাদিক। তিনি আমৃত্যু কখনও নীতির প্রশ্নে আপোষ করেননি। তার আদর্শ অনুসরণের মাধ্যমে সাংবাদিকতা পেশাকে সমুউজ্জ্বল রাখতে সবার প্রতি আহ্বান জানান তারা ।

প্রসঙ্গত, করোনায় আক্রান্ত হয়ে শনিবার (১০ এপ্রিল) সকাল ১১টার দিকে রাজধানীর ইমপালস হাসপাতালে মারা যান তিনি। ফুসফুসের সমস্যা নিয়ে গত বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন হাসান শাহরিয়ার। অবস্থা জটিল হলে কয়েকটি সরকারি হাসপাতালে আইসিইউর জন্য খোঁজ করা হয়। সরকারি হাসপাতালে আইসিইউ না পেয়ে তাকে ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়। পরে করোনা পরীক্ষা করলে তার কোভিড-১৯ পজিটিভ আসে।

সিলেটের সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলায় ঐতিহ্যবাহী পরিবারের সন্তান প্রবীণ সাংবাদিক হাসান শাহরিয়ার স্বাধীনতার আগে পাকিস্তানের দৈনিক দ্য ডনে কাজ করেন। মুক্তিযুদ্ধের পর তিনি দৈনিক ইত্তেফাকে যোগ দেন। ২০০৪ সাল পর্যন্ত তিনি দৈনিক ইত্তেফাকের নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। একই সঙ্গে তিনি বিশ্বের বিখ্যাত সাপ্তাহিক যুক্তরাষ্ট্রের নিউজ উইক ও ভারতের ডেকান হেরাল্ডের প্রতিনিধি ছিলেন। পরে কিছুদিন হাসান শাহরিয়ার ডেইলি সানের সম্পাদক ছিলেন। মৃত্যুর আগে তিনি চট্টগ্রামের পিপলস ভিউ পত্রিকার উপদেষ্টা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। অবসরের পরও তিনি দেশের বিভিন্ন কাগজে কলাম লিখতেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews