ভিন্ন দুই চরিত্রে চলচ্চিত্রে “জ্যোতি সিনহা” ভিন্ন দুই চরিত্রে চলচ্চিত্রে “জ্যোতি সিনহা” – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ০৯ জুন ২০২৩, ১০:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
জুড়ীতে শিক্ষকদের বিদায় সংবর্ধনা কুলাউড়ায় কাভার্ড ভ্যানের চাকায় পিষ্ট হয়ে একজনের মৃত্যু  জয়চন্ডীর বিজয়া বাজারে পথসভায় এমএম শাহীন : সাড়ে ৪ বছরে এমপির মুখ কয়বার দেখেছেন? বড়লেখা সীমান্তে ভারতীয় মদ উদ্ধার বড়লেখার জয়শ্রীর লোকনৃত্যে জাতীয় পর্যায়ে প্রথমস্থান অর্জন জয়চন্ডীতে নবারুণ আদর্শ বিদ্যাপীঠে সাবেক এমপি এমএম শাহীনকে সংর্বধনা প্রদান ঘাতক রজব আলীর স্বীকারোক্তি : অটোরিক্সা নিতে দা দিয়ে কুপ মেরে হত্যা করে শাহাবুদ্দিনকে জুড়ীতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ : সিএনজি শ্রমিকদের সড়ক অবরোধ কুলাউড়ার মুরইছড়া সীমান্তে অবৈধ অনুপ্রবেশের দায়ে ৮ জন আটক হাজী রুস্তম আলীকে আরব আমিরাতে সংবর্ধনা প্রদান

ভিন্ন দুই চরিত্রে চলচ্চিত্রে “জ্যোতি সিনহা”

  • বুধবার, ২ জুন, ২০২১
অভিনয় শিল্পী জ্যোতি সিনহা

এইবেলা বিনোদন :: অসংখ্য জনপ্রিয় মঞ্চ নাটক উপহার দেয়ার পর এবার স্বল্পদৈর্ঘ্য ও মুক্তদৈর্ঘ্য দু’টি চলচ্চিত্র অভিনয় করেছেন জ্যোতি সিনহা । চলচ্চিত্র দু’টির একটি “আজ দীপার সবকিছু ভালো লাগছে” স্বল্পদৈর্ঘ্য, অন্যটি “আলো আমার আলো” মুক্তদৈর্ঘ্য । চমৎকার গল্প ও নির্মালশৈলীতে নির্মিত চলচ্চিত্র দু’টি দর্শকদের খুব ভালো লাগবে বলে আশাবাদী নির্মাণ প্রতিষ্ঠান “তাহারা”। মঞ্চের মতো চলচ্চিত্রেও বরাবরের মতো আলো ছড়ানোর প্রত্যাশা করছেন জ্যোতি সিনহার শুভাকাঙ্খিরা।

জ্যোতি সিনহা বলেন, খুবই মানবিক গল্পে নির্মিত সিনেমা দুটি গভীরভাবে দর্শকদের হৃদয় স্পর্শ করবে। আর গল্পকে শতভাগ ফুটিয়ে তুলতে অভিনয়ে আমি আপ্রাণ চেষ্টা করেছি । আশা করি সিনেমা দু’টি দর্শকের ভালো লাগবে।

             “আলো আমার আলো্” মুক্তদৈর্ঘ্যের একটি দৃশ্যে জ্যোতি সিনহা ও অপর্ণা বন্দনা।

আলো নামের একটি পঙ্গু মেয়ের সত্য ঘটনার নিয়ে নির্মিত “আলো আমার আলো” মুক্তদৈর্ঘ্যটিতে জ্যোতি রূপা চরিত্রে অভিনয় করেছেন । রূপা যখন শহরজীবনে সম্পর্ক-চাকরি নানা বিষয়ে সমস্যায় জর্জরিত, সেসব নিয়ে ফেসবুকে পোস্ট দেয়, এমন সময় আলো নামের একটি মেয়ের টেক্সট আসে মেসেঞ্জারে। সে বলে, তার দুঃখের কাছে পৃথিবীর আর সব দুঃখ তুচ্ছ। রূপা আর আলোর মধ্যে একটা ভার্চুয়াল গভীর সম্পর্ক গড়ে ওঠে। আলোর করুণ গল্প শুনে রূপা ভুলে যায় নিজের জীবনের যন্ত্রণা। একদিন রূপা চলে যায় আলোর কাছে। দুজনে মিলে মুক্তির স্বাদ খুঁজে পায়। কিন্তু এর মধ্যে রূপার সংকটগুলো বাধা হয়ে দাঁড়ায়। শেষ পর্যন্ত রূপা কি পারবে আলোর জীবনে প্রকৃত সহযাত্রী হয়ে থাকতে? মানবিকতার এমন টানাপোড়েন নিয়েই এই সিনেমা। আলোর ভূমিকায় অভিনয় করছেন অপর্ণা বন্দনা। মূলত বন্দনার সত্যিকারের কাহিনি নিয়েই সিনেমাটি বানানো। আরও অভিনয় করছেন বিধান সিংহ, ইপা বড়ুয়া, বিলকিস বেগম প্রমুখ।

“আজ দীপার সবকিছু ভালো লাগছে” স্বল্পদৈর্ঘ্যের একটি দৃশ্যে জ্যোতি সিনহা।

“আজ দীপার সবকিছু ভালো লাগছে” স্বল্পদৈর্ঘ্যটিতে ফুটিয়ে তোলা হয়েছে একটি মেয়ে ধর্ষণের শিকার হওয়ার পর জীবনে কী বিপর্যয় নেমে আসে তার প্রতিচ্ছবি। সিনেমার মূল গল্পে দীপা নামের মেয়েটি ধর্ষিত হওয়ার পরবর্তী একটা দিন ভোর থেকে রাত অবধি ভারসাম্যহীন ক্রিয়াকলাপ একেবারেই ভিন্নভাবে দেখানোর চেষ্টা করা হয়েছে । নিজেকে ভালো স্বাভাবিক রাখার অস্বাভাবিক চেষ্টার মধ্য দিয়ে এক সময় দীপা প্রস্তুতি নিতে থাকে চরম প্রতিশোধের। কিন্তু দীপা কি তা পারবে? েএ সিনেমাটিতে দীপার চরিত্রে অভিনয় করেছেন জ্যোতি সিনহা।

 

 

সিনেমা দু’টির গল্প-চিত্রনাট্য-সংলাপ লিখেছেন শুভাশিস সিনহা। সিনেমাটোগ্রাফি করেছেন আবিদ মল্লিক। কার্য-নির্বাহী প্রযোজক উত্তম কুমার সিংহ, কণ্ঠ দিয়েছেন শর্মিলা সিনহা, শিল্প নির্দেশনায় সজল কান্তি সিংহ, পোশাক ও রূপসজ্জায় স্বর্ণালী সিনহা, সহযোগী শ্যামলী ও আশা, ব্যবস্থাপনায় সুশান্ত, সৌরভ, অঞ্জন।

‘তাহারা’ নামের এক নতুন অডিও-ভিজুয়াল প্ল্যাটফর্ম থেকে সিনেমা দুটি নির্মিত হয়েছে। সিনেমা দুটি প্রকাশের জন্য ওটিটি প্ল্যাটফর্মের সাথে আলাপ চলছে বলেও জানালেন জ্যোতি।

উল্লেখ্য, ছোটবেলা থেকে জ্যোতি থিয়েটারের একজন সক্রিয় শিল্পী। কহে বীরাঙ্গনা, হ্যাপি ডেজ, রুধিররঙ্গিণী, লেইমা, ও মন পাহিয়া প্রভৃতি তার আলোচিত মঞ্চনাটক।

জেএইচ/এইবেলা

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews