উন্নয়ন কার্যক্রমের সংবাদে হতবাক লুহাইউনি চা বাগানের শ্রমিকরা উন্নয়ন কার্যক্রমের সংবাদে হতবাক লুহাইউনি চা বাগানের শ্রমিকরা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:৪০ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখায় সাংবাদিকদের সাথে প্রশাসনের মতবিনিময়, বন্যার্তদের ত্রাণের কোন সংকট নেই কুলাউড়ায় বন্যার্তদের মধ্যে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ত্রাণ সামগ্রী বিতরণ শেখ হাসিনার উন্নয়নের ছোঁয়া প্রতিটি ঘরে ঘরে স্পর্শ করেছে..এমপি হেলাল দুর্যোগেও পুলিশ মানুষের পাশে থাকবে -ডিআইজি মফিজ উদ্দিন পিপিএম নাগেশ্বরীর কালিগঞ্জ এইচ এ উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ আত্রাইয়ে ঐতিহ্যবাহী জগন্নাথ দেবের রথযাত্রা অনুষ্ঠিত কমলগঞ্জে দরিদ্র জারিয়া বেগমের ভাগ্যে আজও কোন ভাতা জুটেনি কমলগঞ্জে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উৎসব শুরু বড়লেখায় সীমাহীন দুর্ভোগে বানভাসিরা-ত্রাণ বিতরণ অব্যাহত কুলাউড়াসহ হাকালুকি তীরের ৩ উপজেলাকে দুর্গত এলাকা ঘোষণা করুন- এমএম শাহীন

উন্নয়ন কার্যক্রমের সংবাদে হতবাক লুহাইউনি চা বাগানের শ্রমিকরা

  • রবিবার, ২৭ জুন, ২০২১

এইবেলা, বিজ্ঞাপন ::

দৈনিক সমকাল পত্রিকায় ২৬ জুন “উন্নয়ন কার্যক্রমে বদলে গেছে চা শ্রমিকদের জীবন” শীর্ষক সংবাদ দেখে হতবাক লুহাইউনি বাগানের ১১শ শ্রমিক। বাগান পঞ্চায়েত প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে।

বাগান পঞ্চায়েত নেতৃবৃন্দ জানান, বাগানে যখন চরম শ্রমিক অসন্তোষ। বাগান মালিক অনির্দিষ্টকালের জন্য কাজ বন্ধ ঘোষণা করেছে, এমনি মুহুর্তে বাগানের মালিকানাধীন পত্রিকায় ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে এধরনের সংবাদ প্রকাশ করা দুরভিসন্ধির সামিল। শ্রমিকদের বলা হয়, উৎপাদন কমে গেছে। আর পত্রিকায় লেখা হয়, আগে বাগানের উৎপাদন ছিলো ২ লাখ কেজি আর এখন ৬ লাখ ১০ হাজার কেজি। যদি উৎপাদন বেড়েই থাকে তাহলে নিরিখে ২২ কেজির অতিরিক্ত প্রতি কেজির জন্য ৫-৬ টাকা দেয়ার কথা কিন্তু বাস্তবে অর্ধেক মাত্র সাড়ে ৩টাকা দেওয়া হয়ে থাকে। বাগানের উৎপাদন বাড়লেও শ্রমিকদের ভাগ্য উন্নয়ন হয়নি। পত্রিকায় অসীম কৈরির নামে যে বক্তব্য দেয়া হয়েছে, সংবাদটি দেখেই অসীম কৈরি তার ফেসবুকে সংবাদটি মিথ্যা ও বানোয়াট এবং তার সাথে এধরনের কোন আলাপ হয়নি বলে উল্লেখ করেন।

বাগানটি মালিকানা বদলের আগে বিদ্যালয় ছিলো। সেই বিদ্যালয়টি জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি ঘোষণা করেন এবং সরকারি ভবন নির্মিত হয়। এখানে বর্তমান মালিকের কোন কৃতিত্ব নেই। অবিলম্বে শ্রমিকদের বৃহত্তর স্বার্থের কথা বিবেচনা করে বন্ধ বাগানের কাজকর্ম চালু করা এবং অপপ্রচার থেকে বিরত থাকার জোর দাবি জানাই।

অজিত কৈরি, সভাপতি লুহাইউনি চা বাগান পঞ্চায়েত কমিটি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews