ওসমানীনগরে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা ওসমানীনগরে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:১৮ অপরাহ্ন

ওসমানীনগরে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা

  • বুধবার, ২৫ আগস্ট, ২০২১
  • ৪৮ বার পড়া হয়েছে

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি ::

সিলেটের ওসমানীনগরে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হযেছে। উপজেলার পশ্চিম পৈলনপুর ইউনিয়বাসীর আয়োজনে স্থানীয় ভল্লবপুর হাওরে গত মঙ্গলবার দুপুর ২টা থেকে শুরু সন্ধ্যায় পুরস্কার বিতরণের মাধ্য প্রতিযোগীতার সমাপ্তি ঘটে।

নৌকা বাইচ প্রতিযোগীতায় বিভিন্ন এলাকা থেকে কনাইশাহর তরি ভল্লবপুর, ইব্রাহিম শাহর তরি জাকিরপুর, কুশিয়ারার তরি মৌলভীবাজার ও বাংলার তোপান দয়ামীর নামের ৫টি দৃষ্ঠিনন্দন দৌড়ের নৌকা অংশ গ্রহন করে। দুপুর ২টা থেকে নৌকা দৌড় প্রতিযোগীতা শুরু হলেও দুপুর প্রায় ১২টার দিক থেকে ছোট ছোট ডিঙ্গি নৌকা নিয়ে শত শত মানুষ ভল্লবপুর হাওরে জড়ো হতে থাকেন। প্রতিযোগীতা শুরু পূর্বেই রোকে লোকারন্ন হয়ে পড়ে ভল্লবপুর হাওর। তি দফায় শুরু হওয়া প্রতিযোগীতায় ৫টি নৌকা অংশগ্রহণ করলেও বিজয়ীসহ প্রতিযোগীতায় অংশ নেয়া সকল নৌকাকে পুরস্কার প্রদান করা হয়। চুড়ান্ত প্রতিযোগীতা কনাইশাহর তরি ভল্লবপুর, ইব্রাহিম শাহর তরি জাকিরপুর ও কুশিয়ারার তরি মৌলভীবাজার নৌকা দৌড়ে অংশ নেয়।

চুড়ান্ত প্রতিযোগীতায় প্রথম স্তান অধিকার করে কনাইশাহর তরি ভল্লবপুরের নৌকা, দ্বিতীয় স্থান অধিকার করে ইব্রাহিম শাহর তরি জাকিরর পুরের নৌকা এবং তৃতীয় স্থান অধিকার করে কুশিয়ারার তরি মৌলভীবাজারের নৌকা। ভল্লবপুর হাওরের তেতুরকেনি এলাকা থেকে শুরু হয়ে হিন্দুরা নদীতে গিয়ে শেষ হয় নৌকা বাইচ প্রতিযোগীতা। মঙ্গলবার সন্ধ্যার পর ভল্লবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিজয়ী নৌকার মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

প্রথম স্থান অধিকারী নৌকা কনাইশাহর তরি ভল্লবপুরের হাতে প্রথম পুরস্কার বড় একটি ষাড় হস্তান্তর করেন পশ্চিম পৈলনপুর ইউপি চেয়ারম্যান আব্দুর হাফিজ এ মতিন গেদাই। এসময় অন্যদের মধ্যে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা আকছার আহমদ, প্রবাসী কমিউনিটি নেতা লুৎফুর রহমান ও যুবলীগ নেতা মো. সুয়েব আহমদ। দ্বিতীয় স্থান অধিকারী ইব্রাহিম শাহর তরি জাকিরপুরের নৌকা দেয়া হয় একটি ২১ ইঞ্চি এলইডি কালার টেলিভিশন, তৃতীয় স্থান অধিকারি কুশিয়ারার তরি মৌলভীবাজারের নৌকাকে দেয়া একটি সিলিং ফ্যান ও চতুর্থ স্তান অধিকারি বাংলার তোফান দয়ামীরের নৌকাকে দেয়া হয় একটি টেবিল ফ্যান।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews