বড়লেখা পৌরশহরের যানজট নিরসনে অবৈধ স্থাপনা উচ্ছেদ বড়লেখা পৌরশহরের যানজট নিরসনে অবৈধ স্থাপনা উচ্ছেদ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখা ফাউন্ডেশন ইউকে’র ঈদ উপহার সামগ্রী বিতরণ মেয়রের আন্তরিকতায় উন্নয়নের ছোঁয়া পেলো কুলাউড়া দক্ষিণবাজার থেকে স্টেশনরোড কুলাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের ঈদ শুভেচ্ছা কুলাউড়া মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতির ঈদ শুভেচ্ছা মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের ইফতার মাহফিল সম্পন্ন হাকালুকি হাওরে আধা পাকা বোরো ধান কাটা শুরু করেছেন কৃষকরা বড়লেখায় দুস্ত পরিবার ও ক্বিরাত প্রশিক্ষকদের শাহবাজপুর কল্যাণ সমিতি ফ্রান্সের অর্থ সহায়তা বন্যার আগাম সংকেত পাওয়া যাবে ছয় মাস পূর্বেই জুড়ীতে এ এস বি ফাউন্ডেশনের ঈদ উপহার ও ইফতার বিতরণ জুড়ীতে দারুল ক্বিরাতের পুরস্কার বিতরণ

বড়লেখা পৌরশহরের যানজট নিরসনে অবৈধ স্থাপনা উচ্ছেদ

  • বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২

বড়লেখা প্রতিনিধি ::

অবশেষে বড়লেখা পৌরশহরের যানজট নিরসনের উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলীর নেতৃত্বে অভিযান চালিয়ে পৌরশহরের দক্ষিণবাজার থেকে উত্তর চৌমুহনি পর্যন্ত সওজ রাস্তার ফুটপাত দখল করে গড়ে উঠা শতাধিক অবৈধ স্থাপনা অপসারণ করা হয়েছে।

উচ্ছেদ অভিযানকালে সহকারি কমিশনার (ভুমি) জাহাঙ্গীর হোসাইন, পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদারসহ পুলিশ কর্মকর্তারা ও বণিক সমিতির ব্যবসায়ি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সরেজমিনে জানা গেছে, বড়লেখা পৌরশহরের সওজ রাস্তার ফুটপাত দখল করে নির্মিত কয়েকশ’ অবৈধ স্থাপনার কারণে শহরে তীব্র যানজটের সৃষ্টি হয়। রাস্তার ওপর অবৈধ দোকানপাঠ বসানোর কারণে সড়ক ও জনপথ বিভাগের গুরুত্বপূর্ণ রাস্তা সরু হয়ে উঠে। এতে পথচারি, যানবাহন, শিক্ষার্থীসহ নানা প্রয়োজনে শহরে আসা লোকজন মারাত্মক দূর্ভোগের শিকার হন। সড়কের ভুমির ওপর নির্মিত এসব অবৈধ স্থাপনার কারণে ব্যাংক, বীমাসহ বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারি ও ব্যবসায়িদের কর্মস্থলে যাতায়াত দুরুহ হয়ে উঠে। প্রায় ঘটে দুর্ঘটনা। ভুক্তভোগিরা দীর্ঘদিন ধরে এসব অবৈধ স্থাপনা অপসারনের দাবি জানিয়ে আসছিলেন। অবশেষে অবৈধ স্থাপনা অপসারণে প্রশাসন উদ্যোগি হওয়ায় ভুক্তভোগি মহলে স্বস্তি ফিরেছে।

ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলী জানান, অবৈধস্থাপনা নিজ উদ্যোগে সরিয়ে নিতে ইতিপূর্বে শহরে প্রচারণা চালানো হয়। এরপরেও দখলদাররা অবৈধ স্থাপনা সরাইনি। বৃহস্পতিবার অভিযান চালিয়ে তিনি তা অপসারণ করেছেন। পুণরায় কেউ সড়কের ভুমিতে অবৈধ স্থাপনা নির্মাণ করলে ভ্রাম্যমাণ আদালত চালিয়ে জরিমানা আদায় ও উচ্ছেদ দু’টিই করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews