বড়লেখায় সুনাই নদীর বাঁধে ভাঙ্গন, হুমকিতে ৫ ইউনিয়ন বড়লেখায় সুনাই নদীর বাঁধে ভাঙ্গন, হুমকিতে ৫ ইউনিয়ন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
সোমবার, ০৪ জুলাই ২০২২, ১০:০৮ অপরাহ্ন
শিরোনাম :
কুুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে উদ্দীপন এনজিও’র ত্রাণ বিতরণ বড়লেখায় ৩০০ বন্যাদুর্গতকে ত্রাণ দিল এনসিসি ব্যাংক ভূঙ্গামারীতে অভিমান করে স্কুল ছাত্রের আত্মহত্যা কুড়িগ্রামের ফুলবাড়ীতে খেলার মাঠে শহীদ মিনার নির্মাণ ক্ষুব্ধ এলাকাবাসী মৌলভীবাজারের একাটুনা ইউনিয়ন উন্নয়নে আমরা সংগঠনের পক্ষ থেকে ত্রাণ বিতরণ ওসমানীনগরে ফ্রি মেডিকেল ক্যাম্প আত্রাইয়ে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে পুরস্কার বিতরণ ফুলবাড়ীতে শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন ফুলবাড়ীতে বিএসএফের ধাওয়ায় নদীতে নিখোঁজ ভাইবোনের লাশ উদ্ধার  বড়লেখায় বানভাসিদের পাশে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত

বড়লেখায় সুনাই নদীর বাঁধে ভাঙ্গন, হুমকিতে ৫ ইউনিয়ন

  • বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২

বড়লেখা প্রতিনিধি::

বড়লেখা ও বিয়ানীবাজারের মধ্যবর্তী স্থান দিয়ে ভারত থেকে নেমে সুনাই নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বড়লেখার নিজ বাহাদুরপুর ইউনিয়নের হলদিরপার এলাকায় নদীর বাঁধে নতুন করে ভাঙ্গন দেখা দিয়েছে। বুধবার রাতে স্থানীয় জনসাধারণ ও সেচ্ছাসেবী সংগঠনের যুবকরা একটি ভাঙ্গনস্থলের মেরামত করেছেন। প্রবল স্রোতে নদীগর্ভে বিলিন হওয়ার হুমকিতে নদী তীরবর্তী রাস্তা, মাদ্রাসা, মসজিদ ও স্কুল। এছাড়া বাধ ভেঙ্গে পানি ঢুকে তলিয়ে যেতে পারে নিজ বাহাদুরপুর, দাসেরবাজার, উত্তর শাহবাজপুর, দক্ষিণ শাহবাজপুর ও তালিমপুর ইউনিয়নের ব্যাপক এলাকা।

সরেজমিনে জানা গেছে, গত কয়েকদিন ধরে সুনাই নদীর পানি বৃদ্ধি পেতে থাকে। নিজ বাহাদুরপুর ইউনিয়নের বেশ কয়েকটি স্থানের বাধে ভাঙ্গন দেখা দেয়। কিছু এলাকা প্লাবিত হলেও স্থানীয় লোকজন সেচ্ছাশ্রমে বালু ও মাটির বস্তা ফেলে মেরামত করায় নিজ বাহাদপুর ইউনিয়নের কয়েকটি গ্রাম ভয়াবহ বন্যার হাত থেকে রক্ষা পায়। বুধবার সন্ধ্যায় হলদিরপার এলাকায় সুনাইনদীর দক্ষিণের প্রায় ৫০ মিটার বাধে ভাঙ্গণ শুরু হলে হলদিরপার মহল্লাবাসি ও যুব সেচ্ছাসেবকরা প্রায় ৬ ঘন্টা চেষ্টা চালিয়ে বাঁধ মেরামত করেন। তবে ভারতের আসামে ভারি বৃষ্টিপাত হলে বাঁধ ভেঙ্গে তলিয়ে যাওয়ার আশংকা রয়েছে বড়লেখা উপজেলার নিজ বাহাদুরপুর, উত্তর শাহবাজপুর, দক্ষিণ শাহবাজপুর, দাসেরবাজার ও তালিমপুর ইউনিয়নের ব্যাপক এলাকা।

নিজ বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান ময়নুল হক জানান, ইতিপূর্বে সুনাই নদীর বাঁধ ভেঙ্গে তার ইউনিয়নের ব্যাপক এলাকা প্লাবিত হয়েছে। ১৫ থেকে ২০ হাজার মানুষ এখনও পানিবন্দি। বুধবার রাতে বিভিন্ন স্থানের বাঁধে ভাঙ্গন দেখা দিয়েছে। স্থানীয় লোকজন একটি স্থান মেরামত করলেও তা কতক্ষণ টিকবে তা নিয়ে শঙ্কায় আছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews