জুড়ীতে ফের অজগর উদ্ধার সংরক্ষিত বনে অবমুক্ত জুড়ীতে ফের অজগর উদ্ধার সংরক্ষিত বনে অবমুক্ত – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

জুড়ীতে ফের অজগর উদ্ধার সংরক্ষিত বনে অবমুক্ত

  • সোমবার, ১ আগস্ট, ২০২২

জুড়ী প্রতিনিধি:

মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ীতে প্রায়ই লোকালয়ে ধরা পড়ছে অজগর সাপ। সংরক্ষিত বনাঞ্চলে তীব্র খাদ্য সংকটের কারণে অজগর সাপসহ নানা বন্যপ্রাণী লোকালয়ে বেরিয়ে আসছে। মাত্র এক মাসের ব্যবধানে বড়লেখা ও জুড়ীতে ৩টি বড় আকারের অজগর সাপ উদ্ধার করা হয়েছে। জুড়ীতে লোকালয় থেকে প্রায় ৭ ফুট লম্বা উদ্ধারকৃত অজগরটি রোববার বিকেলে স্থানীয়দের সহযোগিতায় বনকর্মীরা পুঁটিছড়া সংরক্ষিত বনে অবমুক্ত করেছে।

জানা গেছে, উপজেলা সদরের উত্তর ভবানীপুর এলাকার কাজল মিয়ার বাড়িতে শনিবার রাতে একটি অজগর সাপ ঢুকে পড়ে। খবর পেয়ে বন বিভাগের লোকজন রাত ১১টার দিকে সাপটিকে উদ্ধার করে নিয়ে যান। রোববার বিকেলে সাপটিকে তারা স্থানীয় পুঁটিছড়া সংরক্ষিত বনে অবমুক্ত করেন। খাবারের সন্ধানে ক্ষুধার্ত অজগরটি লোকালয়ে আসতে পারে বলে সংশ্লিষ্টরা ধারণা করছেন। এদিকে ২৬ জুন জুড়ীর আমতৈল গ্রামের এক স্কুল শিক্ষকের বাড়ি থেকে একটি ও ২৭ জুলাই বড়লেখার উত্তর ডিমাই ষাটমার পার গ্রামের একটি ছড়া থেকে বিশাল আকৃতির আরেকটি অজগর সাপ উদ্ধার করে মাধবকুÐ ইকোপার্কে অবমুক্ত করেছে বনবিভাগ।

বনবিভাগের জুড়ী রেঞ্জ কর্মকর্তা মো. আলাউদ্দিন বলেন, উদ্ধারকারে অজগরটিকে ক্ষুধার্ত দেখাচ্ছিল। খাবারের সন্ধানে আশপাশের কোন জঙ্গল থেকে এটি লোকালয়ে চলে আসতে পারে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় রোববার বিকেলে অজগরটি পুঁটিছড়া সংরক্ষিত বনে অবমুক্ত করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews