সুনামগঞ্জ-মৌলভীবাজারে ২ দিনের পরিবহণ ধর্মঘট সুনামগঞ্জ-মৌলভীবাজারে ২ দিনের পরিবহণ ধর্মঘট – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি

সুনামগঞ্জ-মৌলভীবাজারে ২ দিনের পরিবহণ ধর্মঘট

  • বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২

সুনামগঞ্জ ও মৌলভীবাজার প্রতিনিধি :: বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশকে সামনে রেখে সিলেটের পর এবার চার দফা দাবিতে পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলা বাস মিনিবাস মালিক সমিতি ও পরিবহণ শ্রমিক সমিতি।

শুক্রবার ভোর ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত এ ধর্মঘট চলবে। এ সময় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সমিতির নেতারা। তবে বিএনপির সম্মেলনের সঙ্গে এ ধর্মঘটের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন তারা।

বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ বাস মালিক সমিতির সভাপতি মোজ্জামেল হক যুগান্তরকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বৃহস্পতিবার সিলেটের কদমতলী বাসস্ট্যান্ডে পরিবহণ মালিক-শ্রমিক নেতাদের এক সভা শেষে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

পরিবহণ মালিক সমিতি ও সড়ক পরিবহণ ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়, চার দফা দাবিতে তারা ধর্মঘটের ডাক দিয়েছেন। দাবিগুলোর মধ্যে রয়েছে- সুনামগঞ্জ-সিলেট সড়কের লামাকজি সেতু থেকে অবৈধ টোল আদায় বন্ধ, অবৈধ সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধ, বিআরটিসির বাস চলাচল বন্ধ এবং সুনামগঞ্জ বাস টার্মিনাল সংস্কার।

ধর্মঘট সফল করার জন্য পরিবহণ মালিক ও শ্রমিকদের প্রতি আহ্বান জানিয়েছেন সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহণ মালিক সমিতির সভাপতি মোজাম্মেল হক। তিনি জানান, ধর্মঘটের সঙ্গে বিএনপির সমাবেশের কোনো সম্পর্ক নেই। মালিক ও শ্রমিকদের স্বার্থে এ ধর্মঘটের আহবান করা হয়েছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম বলেন, সুনামগঞ্জ-সিলেট সড়কে দুদিনের পরিবহণ ধর্মঘট পরিকল্পিত। সুনামগঞ্জ থেকে সাধারণ মানুষ যাতে বিএনপির সিলেট বিভাগীয় মহাসমাবেশে অংশ নিতে না পারে সেজন্য ফ্যাসিস্ট সরকারের গায়েবি নির্দেশে এ পরিবহণ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। সুনামগঞ্জ-সিলেট রোডে পরিবহণ ধর্মঘট ডাকের অন্য কোনো কারণ নাই, যেগুলো বলা হচ্ছে এসব অজুহাত ছাড়া কিছু নয়।

সুনামগঞ্জ বিএনপির এই শীর্ষ নেতা বলেন, যে উদ্দেশ্যে ধর্মঘট ডাকা হয়েছে তা বুমেরাং হবে। সব প্রতিবন্ধকতা মাড়িয়ে সুনামগঞ্জ থেকে লাখো জনতা সিলেটের মহাসমাবেশে যোগদান করবে, ইনশাআল্লাহ।

এর আগে সিলেটে আগামী শনিবার বিএনপির গণসমাবেশকে সামনে রেখে পরিবহণ ধর্মঘট আহবান করা হয়েছে। সিএনজিচালিত অটোরিকশার রেজিস্ট্রেশন বন্ধসহ কয়েকটি দাবিতে সিলেটের বাস মালিক সমিতি শনিবার ধর্মঘটের ডাক দেয়। এছাড়া মৌলভীবাজার পরিবহণ শ্রমিক সমিতি শুক্রবার থেকে ধর্মঘটের ডাক দিয়েছে।

এদিকে মৌলভীবাজার বাস-মিনিবাস মালিক সমিতির চেয়ারম্যান রশিদ উদ্দিন আহমদ বুধবার সন্ধ্যায় দুদিনের পরিবহণ ধর্মঘট ঘোষণা দেন। তিনি বলেন, মৌলভীবাজার জেলার সব পরিবহণ মালিক সমিতি ও সড়ক শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে সিএনজিচালিত অটোরিকশা রেজিস্ট্রেশন বন্ধ এবং ব্যাটারিচালিত টমটমের অবৈধভাবে চলাচল ও ট্রাক, পিকআপ ক্যাভার্ডভ্যানে চাঁদাবাজি ও পুলিশি হয়রানি বন্ধ এবং মৌলভীবাজার জেলায় একটি স্থায়ী ট্রাকস্ট্যান্ড নির্মাণের দাবিতে এ ধর্মঘট ডাকা হয়েছে।

তিনি বলেন, আগামীকাল শুক্রবার সকাল ৬টা থেকে ১৯ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত এ ধর্মঘট চলবে।

এ সময় উপস্থিত ছিলেন- মৌলভীবাজার জেলা মিনিবাস মালিক গ্রুপের চেয়ারম্যান আসাদ হোসেন মক্কু, জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি ফজলুর রহমান, ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আজাদুর রহমান অদুদ প্রমুখ।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews