রাজনগরে হয়রানি বন্ধের দাবিতে ইজিবাইক চালকদের বিক্ষোভ রাজনগরে হয়রানি বন্ধের দাবিতে ইজিবাইক চালকদের বিক্ষোভ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখা জামেয়া দাখিল মাদ্রাসার নির্মাণাধীন ভবনের নিচ ভরাটে বালুর পরিবর্তে মাটি মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত কাউকে বাদ দিয়ে নয় জোটের বিভাগীয় সমন্বয় কমিটি গঠন বড়লেখায় নবীন এগ্রো ফুডের ব্রাঞ্চ অফিস উদ্বোধন ও বর্ষপূর্তিতে দোয়া ওয়ার্কার্স পার্টির ঢাকা বিভাগীয় সমাবেশ সফল করার আহবান কমরেড মেননের আত্রাইয়ে শেখ রাসেল কম্পিউটার ল্যাবের ১৩টি ল্যাপটপ চুরি কমলগঞ্জে ধর্মীয় ভাবগাম্ভীর্যে বিদ্যা দেবীর আরাধনা নিয়োগ বাণিজ্য কমলগঞ্জে শিক্ষক নিয়োগের ফলাফর ৩ মাসেও প্রকাশ হয়নি কুলাউড়া প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের কম্বল বিতরণ করেন প্রটোকল অফিসার রাজু ভাতিজির বাল্য বিবাহে বাঁধা দেওয়ায় কাল হলো চাচার পরিবারের 

রাজনগরে হয়রানি বন্ধের দাবিতে ইজিবাইক চালকদের বিক্ষোভ

  • বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২

রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি :: মৌলভীবাজারের রাজনগর উপজেলায় বাধাহীন ও হয়রানীমুক্ত পরিবেশে ব্যাটারী চালিত রিক্সা ও ইজিবাইক চলাচলের সুযোগের দাবিতে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) মিছিল ও সমাবেশ করেছে উপজেলার রিক্সা ও ইজিবাইক চালকরা। মিছিল শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্মারকলিপি জমা দিয়েছে।

স্মারকলিপি থেকে জানা যায়, চলতি বছরের এপ্রিল মাসে সুপ্রীম কোর্ট থেকে ইজিবাইকসহ ব্যাটারীচালিত সব যানবাহন মহাসড়ক ছাড়া সর্বত্র চলাচল করার রায় দিয়েছেন। কিন্তু বিভিন্ন সময় থানার পুলিশ সদস্যরা ব্যাটারী চালিত রিক্সা ও ইজিবাইক অবৈধ দাবি করে থানায় নিয়ে আটকে রাখেন বলে শ্রমিকরা দাবি করেন। এতে রিক্সা চালকদের জীবিকানির্বাহে বাধার সৃষ্টি হয়।

রিক্সা, ব্যাটারীর রিক্সা ও ইজিবাইক সংগ্রাম পরিষদের জেলা সংগঠক রাজীব সূত্রধরের সঞ্চালনায় মিছিল শেষে সমাবেশে বক্তব্য দেন সংগঠনের রাজনগর উপজেলার উপদেষ্টা শ্রমিক নেতা মুজাহিদ আহমেদ, টেংরা ইউনিয়ন পরিষদের সাবেক সদস্যবিপ্লব মাদ্রাজী পাশী, টেংরা বাজার রিক্সা, ব্যাটারীর রিক্সা ও ইজিবাইক সংগ্রাম পরিষদের সভাপতি মো. আজাদ মিয়া, সহ-সভাপতি বেনু কর, সাধারণ সম্পাদক মো. সিদ্দিক শেখসহ শ্রমিক নেতারা।

এসময় বক্তারা বলেন, রিক্সা চালিয়ে শ্রমিকরা পরিবারের মুখে খাবার তুলে দেন। তাদের এই ঘামঝরানো শ্রমে সন্তানাদির লেখাপড়ার খরচ চলে।এই হয়রানি বন্ধ না করলে রিক্সা শ্রমিকদের পরিবার চরম ভোগান্তিতে পড়বে। এছাড়া রুট পারমিট ও লাইসেন্স দিতে দাবি জানান চালকরা।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews