গণমাধ্যমে সংবাদ প্রকাশ- অবশেষে বড়লেখার সেই দুর্নীতিবাজ তহশিলদারকে শ্রীমঙ্গলে বদলি গণমাধ্যমে সংবাদ প্রকাশ- অবশেষে বড়লেখার সেই দুর্নীতিবাজ তহশিলদারকে শ্রীমঙ্গলে বদলি – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখায় প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির ঈদ পুর্নমিলনী বড়লেখায় বিনাপ্রতিদ্বন্দ্বীতায় মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন বিএনপি নেত্রী রাহেনা আগামী দু’দিন তাপমাত্রা আরও বাড়বে উপজেলা নির্বাচন-বড়লেখায় প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা আত্রাইয়ে ভূট্টার বাম্পার ফলন কৃষকের মুখে হাসির ঝিলিক কুলাউড়ায় সাংবাদিকদের সাথে চেয়ারম্যান প্রার্থী কামরুল ইসলামের মতবিনিময় কুড়িগ্রামে বাল্যবিবাহ ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধে সংলাপ অনুষ্ঠিত কমলগঞ্জে বিনা ধান-২৫ এর পরীক্ষামূলক চাষাবাদে বাম্পার ফলন কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে চা শ্রমিকের আত্মহত্যা কুলাউড়া ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন

গণমাধ্যমে সংবাদ প্রকাশ- অবশেষে বড়লেখার সেই দুর্নীতিবাজ তহশিলদারকে শ্রীমঙ্গলে বদলি

  • মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০২৩

বড়লেখা প্রতিনিধি::

বড়লেখার দুর্নীতিবাজ সেই তহশিলদার আব্দুল হান্নানকে অবশেষে হাকালুকি ইউনিয়ন ভূমি অফিস (তহশিল অফিস) থেকে শ্রীমঙ্গল সদর ইউনিয়ন ভূমি অফিসে শাস্তিমুলক বদলি করা হয়েছে। গত সোমবার মৌলভীবাজার জেলা প্রশাসক কার্যালয়ের রাজস্ব শাখার রেভিনিউ ডেপুটি কালেক্টর সুকান্ত সাহার স্বাক্ষরে এই অফিস আদেশ জারি করা হয়। গত ৮ ডিসেম্বর গণমাধ্যমে ‘হাকালুকির কালাপানি বিলের খাস কালেকশন-তহশিলদারের বিরুদ্ধে সিন্ডিকেট করে মাছ লুটের অভিযোগ ’ শিরোনামে একটি সংবাদ ছাপা হলে জেলা প্রশাসনের টনক নড়ে।

জানা গেছে, হাকালুকি হাওড়ের ২৮৬ একরের কালাপানি জলমহালের কাঙ্খিত মূল্য না পাওয়ায় এবার কাউকে ইজারা দেওয়া হয়নি। এরপর জেলা প্রশাসকের রাজস্ব বিভাগ থেকে বড়লেখা সহকারী কমিশনারের (ভূমি) মাধ্যমে স্থানীয় তহশিলদারকে মাছ আহরণ করে (খাস কালেকশন) বিক্রির পর প্রাপ্ত অর্থ সরকারি কোষাগারে জমা দিতে বলা হয়। নভেম্বরের শেষ সপ্তাহে মৌখিকভাবে এই নির্দেশনা পান হাকালুকি ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার আব্দুল হান্নান। তিনি এই সুযোগটি কাজে লাগিয়ে সরকারি জলমহালের মাছ লুটের নীল নকসা তৈরী করেন। বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিজের পছন্দের ব্যক্তিকে খাস কালেকশনের দায়িত্ব দেন। এরপর রাজস্ব ফাঁকি দিয়ে রাতের আঁধারে জলমহাল থেকে মাছ শিকার করে পাইকারদের কাছে বিক্রি করেন। দুর্নীতিবাজ তহশিলদার আব্দুল হান্নান জলমহালটি অলিখিত চুক্তিতে ১২ লাখ টাকায় বিক্রি করে ১২ হাজার টাকা সরকারি কোষাগারে জমা দেন।

বড়লেখা সহকারি কমিশনার (ভূমি) জাহাঙ্গীর হোসাইন হাকালুকি ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার আব্দুল হান্নানের বদলি আদেশ জারির সত্যতা নিশ্চিত করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews