বড়লেখায় ভোট পুনঃগণনায় জয় পেলেন পরাজিত ইউপি সদস্যপ্রার্থী বড়লেখায় ভোট পুনঃগণনায় জয় পেলেন পরাজিত ইউপি সদস্যপ্রার্থী – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
সানি খানের নিপূণ হাতে চিত্রগ্রহণ হচ্ছে ব্যাড গার্লস সিরিজ ‘আমি কষ্টকর ও অগোছালো জীবন চাইনা – প্রভা উপজেলা নির্বাচন, কমলগঞ্জে ভোট গ্রহণ কাল, বৈরী আবহাওয়ার মধ্যেও নির্বাচনের প্রস্তুুতি নদী ভাঙ্গনে বন্যা কবলিত কমলগঞ্জের বিভিন্ন এলাকা, ১০টি স্থান ঝুঁকিপূর্ণ দুদকে জি-সিরিজের বিরুদ্ধে অভিযোগ শিরোনামহীন ব্যান্ডের ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকীত দিল স্পেন ও নরওয়ে ভারি বৃষ্টিপাত ও পাহাড়ী ঢলে প্লাবিত কুলাউড়ার বিভিন্ন এলাকা ব্যাড বয় হয়ে পর্দায় আসছেন সীমান্ত রেমালের তান্ডব : ১০ জনের মৃতু, ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত, বিদ্যুৎহীন ২ কোটি ৩৫ লাখ গ্রাহক সাধারণ সম্পাদকের দায়ীত্ব ফিরে পেলেন ডিপজল

বড়লেখায় ভোট পুনঃগণনায় জয় পেলেন পরাজিত ইউপি সদস্যপ্রার্থী

  • বুধবার, ১ মার্চ, ২০২৩

বড়লেখা প্রতিনিধি::

বড়লেখায় পুনরায় ভোট গণনায় ২২ ভোট বেশি পেয়ে জয়ী হয়েছেন নিজ বাহাদুরপুর ইউপির ৭ নং ওয়ার্ডের পরাজিত সদস্যপ্রার্থী রশীদ আহমদ সুনাম। ২৮ ফেব্রæয়ারি মঙ্গলবার নির্বাচনী ট্রাইব্যুনাল ও মৌলভীবাজার সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক মুহাম্মদ জালাল উদ্দিন সুনামকে বিজয়ী ঘোষণা করে রায় দিয়েছেন। ফলে এ নিয়ে টানা দ্বিতীয়বারের মত ইউপি সদস্য নির্বাচিত হলেন সুনাম। বাদীপক্ষের আইনজীবী আব্দুল মতিন বুধবার বিকেলে এই তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, ২০২১ সালের ২৮ নভেম্বর বড়লেখা উপজেলার নিজ বাহাদুরপুর ইউপির ৭ নং ওয়ার্ডের গল্লাসাঙ্গন দাখিল মাদ্রাসা কেন্দ্রে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ওই ওয়ার্ডে ফুটবল প্রতীকে রশীদ আহমদ সুনাম ও মোরগ প্রতীকে খসরুজ্জামান প্রতিদ্ব›দ্বীতা করেন। ভোটগ্রহণ শেষে গণনার সময় সংশ্লিষ্ট প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তারা সুনামের ৫৩টি ব্যালট অবৈধ বলে বাতিল করেন। এসময় সুনামের এজেন্ট ভোট বাতিলে আপত্তি দিলেও প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তারা এজেন্টের কথার গুরুত্ব দেননি। সংশ্লিষ্টরা প্রতিদ্ব›দ্বী প্রার্থী খসরুজ্জামানকে ৫ ভোটে বিজয়ী দেখিয়ে ফলাফল ঘোষণা করেন। এছাড়া সংশ্লিষ্ট প্রিজাইডিং কর্মকর্তা জোরপূর্বক ফলাফল শীটে সুনামের এজেন্টের স্বাক্ষর নেন। কিন্তু তাকে দেওয়া ফলাফল শীটে স্বাক্ষর দেওয়া হয়নি। ওই কেন্দ্রে চেয়ারম্যান পদের ফলাফল শীটে ভোটার উপস্থিতি দেখানো হয় ১৩৩৫টি এবং মেম্বার পদে দেখানো হয় ১৩৪৬টি। নির্বাচনে হেরে গণনায় কারচুরি অভিযোগ তোলেন রশীদ আহমদ সুনাম। এরপর পুনরায় ভোট গণনার দাবিতে তিনি ২০২২ সালের ১ জানুয়ারি নির্বাচনী ট্রাইব্যুনাল ও মৌলভীবাজার সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে আদালতে পুনরায় ভোট গণনা করা হয়। গণনায় দেখা যায়, পরাজিত ইউপি সদস্য প্রার্থী রশীদ আহমদ সুনাম জয়ী প্রার্থী খসরুজ্জামানের চেয়ে ২২ ভোট বেশি পেয়েছেন।

মামলার বাদী ইউপি সদস্য রশিদ আহমদ সুনাম বুধবার সন্ধ্যায় জানান, সংশ্লিষ্টরা কারচুপি করে আমাকে পরাজিত করিয়েছেন। কিন্তু আজ সত্যের জয় হয়েছে। আদালতের রায়ে আমি খুশি। আমি ন্যায় বিচার পেয়েছি।

বাদীপক্ষের আইনজীবী আব্দুল মতিন বলেন, ইউপি নির্বাচনী ট্রাইব্যুনাল ও মৌলভীবাজার সিনিয়র সহকারী জজ আদালতে পুনরায় ভোট গণনা, সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে আদালত রশিদ আহমদ সুনামকে যথাযথভাবে বিজয়ী ঘোষণা করে রায় দিয়েছেন। পাশাপাশি বিবাদী খসরুজ্জামানকে পরাজিত ঘোষণা করে দায়িত্ব থেকে অব্যাহতির আদেশ দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews