রেহানা বাগানের কন্ট্রোল রাস্তাটি খাসিয়াদের রাস্তা উল্লেখ করে প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ রেহানা বাগানের কন্ট্রোল রাস্তাটি খাসিয়াদের রাস্তা উল্লেখ করে প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

রেহানা বাগানের কন্ট্রোল রাস্তাটি খাসিয়াদের রাস্তা উল্লেখ করে প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ

  • বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩

এইবেলা, বিপনন :: গত ২৪ মার্চ প্রথম আলো পত্রিকায় রাস্তা নির্মানে বাধা,প্রশাসনের উদ্যোগে সমঝোতা এবং ২৫ মার্চ কালেরকন্ঠ পত্রিকায় গারোদের রাস্তায় চা গাছের চারা রোপন সংবাদ দুটি আমরা রেহানা চা বাগান কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন হয়েছে।

সংবাদগুলিতে প্রকৃত সত্য আড়াল করে মিথ্যে তথ্য উপস্থাপন করা হয়েছে। প্রকৃত ঘটনা হলো গত ২২ মার্চ বাগানের অভ্যন্তরের ১৪ নং সেকশনের কন্ট্রোল ছোট রাস্তাটি আকষ্মিকভাবে বাগানের জায়গায় বসবাসরত জনপল খাসিয়া বহিরাগত ২০-২৫ জন লোক নিয়ে এসে প্রায় হাজার খানেক চা গাছ উপড়িয়ে ফেলে রাস্তা নির্মাণ করতে থাকে। চা গাছ নষ্ট করে এবং বাগানের অনুমতি না নিয়ে রাস্তা প্রশস্থকরন কাজে বাগান কর্তৃপক্ষ বাধা দিলে উত্তেজনা সৃষ্টি হয়। সাথে সাথে বাগান কর্তৃপক্ষ কুলাউড়া থানা পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। এবং পরদিন ২৩ মার্চ কুলাউড়ার সহকারী কমিশনার (ভূমি) মহোদয় ঘটনাস্থলে গিয়ে বিরোধপূর্ন রাস্তাটি ব্যবহার করতে খাসিয়াদেরকে নিষেধ প্রদান করেন এবং পুরাতন রাস্তাটি ব্যবহারের জন্য বলেন।

এ ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে বাগানের রাস্তাটিকে গারোদের রাস্তা এবং রাস্তা নির্মানে বাধা উল্লেখ করে সংবাদ প্রকাশ করায় আমরা বাগান কর্তৃপক্ষ হতাশ হয়েছি। রাস্তাটি মুলত চাবাগানের চোট কন্ট্রোল রাস্তা। এ রাস্তা দিয়ে কাঁচাপাতা চয়ন করে মাথায় করে নিয়ে আসা হয় এবং কর্তৃপক্ষ সুপারভিশনের জন্য এ ছোট রাস্তাটি ব্যবহার করা হয়। বাগানের নিরাপত্তার স্বার্থে এ রাস্তা কখনও খাসিয়াদেরকে ব্যবহার করতে দিবে না। তাই প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

আবুল কালাম আজাদ
ব্যবস্থাপক
রেহানা চা বাগান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews