স্কটিশ পার্লামেন্টের সদস্য ফয়ছল চৌধুরী এমবিই’র অনন্য কীর্তি স্কটিশ পার্লামেন্টের সদস্য ফয়ছল চৌধুরী এমবিই’র অনন্য কীর্তি – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ১২ জুন ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
 মৌলভীবাজারে বহুদলীয় প্লাটফর্ম পিস ফ্যাসিলিটেটর গ্রুপের কমিটি গঠন কমলগঞ্জে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষার্থীদের স্কুল ব্যাগ বিতরণ নিয়োগ বানিজ্যের অভিযোগে ২১ দিন ধরে স্কুলে ঝুলছে তালা বিক্ষোভ ও মানববন্ধন আত্রাইয়ে রাজা-বাদশাকে বের করতে ভাঙতে হবে ঘরের দেয়াল দুখি মানুষের জন্য কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী—-সিলেটের বিভাগীয় কমিশনার কমলগঞ্জে সাবেক প্রধান শিক্ষক মো. সিকন্দর আলী স্মরণে নাগরিক শোকসভা অনুষ্ঠিত বড়লেখায় হরিণ হত্যা ও পাচারে চামড়া মজুদ মামলায় দন্ডিত ব্যবসায়ি সাইদুল ভাইসহ কারাগারে জুড়ী পানিতে ডুবে এক শিশুর মৃত্যু : অপর শিশুর অবস্থা আশঙ্কাজনক শ্রীমঙ্গলে বহুদলীয় প্লেটফর্ম পিস ফ্যাসিলিটেটর গ্রুপের ত্রিমাসিক পরিকল্পনা প্রণয়ন সভা কমলগঞ্জে আরডব্লিউডিও ওয়াই মুভস প্রকল্পের প্রকল্প সমাপনী অনুষ্ঠান

স্কটিশ পার্লামেন্টের সদস্য ফয়ছল চৌধুরী এমবিই’র অনন্য কীর্তি

  • মঙ্গলবার, ২ মে, ২০২৩

স্কটল্যান্ড নিজস্ব প্রতিনিধি :: বাংলাদেশি বংশোদ্ভুত প্রথম স্কটিশ পার্লামেন্টের সদস্য ফয়ছল চৌধুরী এমবিই স্পন্সরে যথাযোগ্য মর্যাদায় স্কটিস পার্লামেন্টে বাংলাদেশের ৫২তম মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে।

ভারত এবং যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের কনসুলার জেনারেলরা এ সময় ‍উপস্থিত ছিলেন। স্কটিশ পার্লামেন্টের সংসদ সদস্যরাসহ দেশি-বিদেশি অতিথিরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কর্মসূচির প্রথম পর্বে শুভেচ্ছা বক্তব্য দেন অনুষ্ঠানের স্পন্সর বাংলাদেশি বংশোদ্ভুত প্রথম স্কটিশ পার্লামেন্টের সদস্য ফয়ছল চৌধুরী এমবিই ।

দিবসটি ‍উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর মহান মুক্তিযুদ্ধে শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ ছাড়া অনুষ্ঠানে বক্তব্য দেন ম্যানচেস্টারের নিযুক্ত অ্যাসিস্ট্যান্ট হাই কমিশনার কাজী জিয়াউল হাসান, উদযাপন কমিটির আহ্বায়ক গোলাম আনিস চৌধুরী, ড. সন্দেশ গুলহানি এমএসপি, ইভান ম্যাকি এমএসপি, ড. ওয়ালী তছর উদ্দীন এমবিই।

এ সময় বক্তারা স্বাধীনতা যুদ্ধের ইতিহাস ও তাৎপর্য তুলে ধরেন এবং নতুন প্রজন্মের কাছে স্বাধীনতার ইতিহাস তুলে ধরার অনুরোধ করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সৈয়দ শামসুল ইসলাম সায়েমের সঞ্চালনায় লন্ডন থেকে আগত শিল্পী শেবুল, রুজী সরকার, হাবীব বাপ্পুসহ স্থানীয় শিল্পীরা দেশাত্মবোধক গান, লোকজ সংগীত এবং নৃত্য পরিবেশন করেন। স্কটল্যান্ডের এডিনবার্গ, গ্লাসগো ও ডান্ডিসহ বিভিন্ন শহর থেকে আগত অতিথিদের উপস্থিতিতে লোকে লোকারণ্য হয়ে উঠে স্কটল্যান্ড পার্লামেন্ট।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews