ইসলামী আন্দোলন বাংলাদেশ ওসমানীনগরের সংবাদ সম্মেলন ইসলামী আন্দোলন বাংলাদেশ ওসমানীনগরের সংবাদ সম্মেলন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩, ১১:২৮ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে বিদায় সংবর্ধনা প্রদান কমলগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত অপরজনের মৃত্যু কুলাউড়ায় স্পন্দন ফাউন্ডেশনের ৪র্থ বর্ষপূর্তি উদযাপন জাতীয় শিক্ষা সপ্তাহ-বড়লেখায় বিজয়ীদের পুরস্কার ও সনদ প্রদান বিএনপির চেয়ারপার্সনের ৩ উপদেষ্ঠাকে জুড়ী উপজেলা বিএনপির অভিনন্দন জুড়ীতে দুর্বৃত্তের আগুনে পুড়ে ছাই বীর মুক্তিযোদ্ধার বসতঘর বড়লেখায় কুষ্ঠ আক্রান্ত পরিবারের শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান কমলগঞ্জে চাচা ও ফুফুর মিথ্যা মামলায় হয়রানির করার অভিযোগ কমলগঞ্জে ট্রেনের ধাক্কায় নারীর মৃত্যু শিশু আহত বড়লেখায় ফ্রান্স প্রবাসীর উপর সন্ত্রাসী হামলা : গ্রেফতার ১

ইসলামী আন্দোলন বাংলাদেশ ওসমানীনগরের সংবাদ সম্মেলন

  • শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি :: কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল শুক্রবার (0১ সেপ্টম্বর) ইসলামী আন্দোলন বাংলাদেশ ওসমানীনগর উপজেলা শাখার উদ্যোগে তৃণমূল সম্মেলনের অনুমতি স্থানীয় প্রশাসন না দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ওসমানীনগর উপজেলা শাখা। গতকাল শুক্রবার সকাল ১১টায় উপজেলার তাজপুর ইউপির স্কুল রোডে সঙগঠনের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে রিখিত বক্তব্য পাঠ করেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ওসমানীনগর উপজেলা শাখার সভাপতি মুফতি আবুতারে মিছবাহ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গতকাল(১সেপ্টেম্বর) বিকেল ৪টা থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশ ওসমানীনগর উপজেলা শাখার উদ্যোগে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সারা দেশের ন্যায় আমাদের ওসমানী নগর উপজেলায়ও অথর্ব নির্বাচন কমিশনের পদত্যাগ ,ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন (চজ) পদ্ধতির প্রবর্তণ, বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরনে সংসদ ভেঙ্গে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবীতে তৃণমূল সম্মেলনের আয়োজন করা হয়েছিল। এ লক্ষ্যেই স্থানীয় নেতৃবৃন্দ দীর্ঘ দুই সপ্তাহ যাবত প্রচার-প্রচারণা সহ যাবতীয় নিয়মতান্ত্রিক কার্যক্রম ইতো মধ্যে সম্পন্ন করেছেন। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে কেন্দ্রীয় সহকারী মহাসচিব মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম ও সিলেট জেলা শাখার সহ সভাপতি মাওলানা মুহাম্মাদ আমীর উদ্দীন উপস্থিত থাকার কথা ছিল। ইসলামী আন্দোলন বাংলাদেশ একটি শান্তি প্রিয় সংগঠন। সারা দেশে সুশৃঙ্খল কর্মসূচি পালন করছে। সাংবিধানিক আইন মেনেই কার্যক্রম পরিচালনা করছে। কিন্তু দুখ:জনক বিষয় হল। আমাদের উপজেলা শাখার তৃণমূল সম্মেলন একটি সুশৃঙ্খল কর্মসূচি ছিল। আমরা অনুষ্ঠান করার জন্য প্রশাসনিক সকল নিয়ম মেনেই অনুষ্ঠান করতে চেয়েছি। এ লক্ষে আমরা থানা অফিসার ইনচাজের্র সাথে আলোচনা করেছি। সার্বিক নিরাপত্তার জন্য আবেদন পত্রও প্রেরণ করেছি। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ৩দিন আমাদের দায়িত্বশীলরা যোগাযোগের পর ৩য় দিন উপজেলা নির্বাহী অফিসারের সাথে সাক্ষাতের সুযোগ হয়। আমাদের অনুষ্ঠানের লিখিত আবেদন উপজেলা নির্বাহী অফিসার বরাবর পেশ করি। তিনি আমাদের জানান অনুষ্ঠানের আগেই আপনাদের অনুমোদনের বিষয়ে জানানো হবে। অনুষ্ঠানের আগের দিন অর্থাৎ গত বৃহস্পতিবার সকাল ৯টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে মো মাইনুদ্দিন নামে একজন আমাদের ফোনে জানান আপনাদের অনুষ্ঠানের অনুমোদন হয় নাই। আপনারা অনুষ্ঠান করতে পারবেন না। এদিকে এর আগের দিন গত বুধবারে ওসমানীনগর থানা থেকে এসআই মোবারক ফোন করে অনুষ্ঠানের অনুমোদন না নিয়ে অনুষ্ঠান না করার জন্য খুব কঠুরভাবে নির্দেশ দেন। আমরা এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ওসমানীনগরের সাধারণ সম্পাদক মাওলানা ইয়াহইয়া মাহমুদ, ইসলামী শ্রমিক আন্দোলন ওসমানীনগরের সভাপতি আব্দুল করিম, ইসলামী যুব আন্দোলন ওসমানীনগরের সভাপতি মো. সুয়েব আহমদ, ইসলামী ছাত্র আন্দোলন ছাত্র আন্দোলনের সিলেটের সহ-সভাপতি মো. মুরশেদ চৌধুরী, সাধারণ সম্পাদক মো. আলবাব চৌধুরী, ওসমানীনগরের সভাপতি মো. মুহসিনুল হক কিবরিয়া, মাওলানা আহমদ উল্যাহ আানসারী, জোবায়ের আহমদ, জুনাইদ আহমদ, কামরুল ইসলাম, মাওলানা মুহিব ও আব্দুল্লাহ মারুফ।

ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হানা বলেন, পুলিশ সহ বিভিন্ন সূত্র থেকে আমরা জানতে পারি ইসলামী আন্দোলন বাংলাদেশ ওসমানীনগর শাখার অনুষ্ঠানে সরকার বিরুধী বক্তব্য রাখবে। যেকারণে আইনশৃংখলার অবনতির আশংকায় আমরা সমাবেশের অনুমতি দেইনি।

ওসমানীনগর থানার ওসি মাছুদুল আমিন বলেন, যথাযথ কর্তৃপক্ষের অনুমতি না থাকায় তাদের সমাবেশের অনুমতি দেয়া হয়নি।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews