কাতারে সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরীর স্মরনসভা ও দোয়া মাহফিল কাতারে সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরীর স্মরনসভা ও দোয়া মাহফিল – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী সাব্বির, জাহাঙ্গির ও ডালিয়া শ্রীমঙ্গল উপজেলা নির্বাচনে বিজয়ী ভানু লাল, রাজু দেব ও হাজেরা খাতুন উপজেলা নির্বাচন: কমলগঞ্জে বিজয়ী বুলবুল, ওহাব ও বিলকিস শ্রীমঙ্গল উপজেলা নির্বাচন : ৪ সহকারী প্রিসাইডিং অফিসারকে অব্যাহতি রাজনগরে অটোরিক্শায় চার্জ দিতে গিয়ে যুবকের মৃত্যু হবিগঞ্জে নির্বাচনে দায়িত্ব পালনকালে সহকারী প্রিসাইডিং অফিসারের মৃত্যু সানি খানের নিপূণ হাতে চিত্রগ্রহণ হচ্ছে ব্যাড গার্লস সিরিজ ‘আমি কষ্টকর ও অগোছালো জীবন চাইনা – প্রভা উপজেলা নির্বাচন, কমলগঞ্জে ভোট গ্রহণ কাল, বৈরী আবহাওয়ার মধ্যেও নির্বাচনের প্রস্তুুতি নদী ভাঙ্গনে বন্যা কবলিত কমলগঞ্জের বিভিন্ন এলাকা, ১০টি স্থান ঝুঁকিপূর্ণ

কাতারে সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরীর স্মরনসভা ও দোয়া মাহফিল

  • শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩

কাতার প্রতিনিধি:

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) নির্বাহী কমিটির সদস্য, মৌলভীবাজার জেলা বিএনপির সাবেক সভাপতি, সাবেক প্রতিমন্ত্রী ও চারবারের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরীর স্বরণে শোকসভা ও দোয়া মাহফিল গত বৃহস্পতিবার রাতে কাতারের রাজধানী দোহার ফিরোজ আব্দুল আজিজে অনুষ্ঠিত হয়। কাতারস্থ সিলেট বিভাগ জাতীয়তাবাদী পরিবার এই শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। শোকসভার শুরুতে মহাগ্রন্থ পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিএনপি নেতা সাইফুর রহমান।

বিএনপি নেতা সাইন উদ্দিন রুহেল ও আহমেদ নবীর যৌথ উপস্থাপনায় অনুষ্ঠিত স্মরন সভায় সভাপতিত্ব ও প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি কাতার শাখার সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার জেলা বিএনপির উপদেষ্টা শরিফুল হক সাজু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাতার বিএনপির সহ-সভাপতি হাবিবুর রহমান, হাজী আব্বাস উদ্দিন, সিলেট কমিউনিটি নেতা আব্দুল খালিক, শাহজান মিয়া, কাতার বিএনপির যুগ্ম-সম্পাদক মহিউদ্দিন কাজল, আব্দুর নুর আজাদ, বড়লেখা উপজেলা বিএনপির নেতা ফয়ছল আহমদ, কাতার বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম, ক্রীড়া সম্পাদক রিয়াজ উদ্দিন, আব্দুল মান্নান।

শোক সভায় বক্তারা বলেন, মরহুম অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরী ঊনসত্তরের গণঅভ্যুত্থান থেকে সক্রিয় রাজনীতি শুরু করেন। তিনি ১৯৮৮ সালে চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ আসন থেকে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। একই আসন থেকে লাঙ্গল প্রতীক নিয়ে তিনি ১৯৯১ সালের পঞ্চম, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রাজনৈতিক আদর্শ, বহুদলীয় গণতন্ত্র, বাংলাদেশি জাতীয়বাদে অনুপ্রানিত হয়ে বিশেষ করে এলাকার উন্নয়নের স্বার্থে তিনি ১৯৯৫ সালে বাংলাদেশ জাতীয়তাবাদী দলে যোগদান করেন। জাতীয়তাবাদী দল থেকে ১৯৯৬ সালের ষষ্ঠ ও ২০০১ সালের সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি চারদলীয় জোট সরকারের আমলে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রীর এবং পরে জোট সরকারের তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। এ সময় তিনি তার নির্বাচনী এলাকায় শিক্ষা, যোগাযোগসহ প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেন। প্রকৃতপক্ষে অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরীই ছিলেন বড়লেখা ও জুড়ীর উন্নয়নের রূপকার।

মরহুম অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরীর রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন কাতার বিএনপির তথ্য ও গবেষণা সম্পাদক বাবু ফনি ভুষণ দাস, সমাজকল্যাণ সম্পাদক আনোয়ার হোসেন সাজু, ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক মাইনউদ্দিন, সহ-মিডিয়া বিষয়ক সম্পাদক আলমগীর হোসেন, কৃষক দলের সভাপতি ফজল কবির, সহ সভাপতি ফয়েজ আহমেদ, সাধারণ সম্পাদক লিমন ভুইয়া, যুবদল নেতা সিরাজুল ইসলাম সেবুল, সেচ্ছাসেবক দল নেতা রফিক খাঁন, কৃষক দলের সাংগঠনিক সম্পাদক সিয়াম খান, কাতার বিএনপি নেতা সাদ উদ্দিন, ফয়ছল আহমদ, সেচ্ছাসেবক দল নেতা আতিক আসলাম, যুবদল নেতা আব্দুল জব্বার, জিসাস সভাপতি মুক্তার তালুকদার, কাতার শ্রমিক দল নেতা সেলিম আহমেদ ছলিম, যুবদল নেতা জুবের আহমেদ আসিফ, দেলোয়ার হোসেন চৌধরী, আলী হোসেন, শাকিল আহমদ প্রমুখ ।

পরিশেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা মুজাম্মেল আহমদ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews