বড়লেখায় চা বাগানের ভূমি জবর-দখলের অপচেষ্টা, বাধা দিতে গিয়ে হামলায় আহত ২ বড়লেখায় চা বাগানের ভূমি জবর-দখলের অপচেষ্টা, বাধা দিতে গিয়ে হামলায় আহত ২ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
 স্ত্রীকে হত্যার পর দা নিয়ে থানায় ঘাতক স্বামীর আত্মসমর্পন বড়লেখার খলাগাও বাজারে বিট পুলিশিং কমিটির সভা মায়ের সংবাদ সম্মেলন- কুলাউড়ায় প্রবাসীকে একের পর এক মিথ্যা মামলায় জড়ানোর অভিযোগ শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সে তীব্র জনবল সংকট ও তহবিলের ঘাটতির কারণে স্বাস্থ্য সেবা ও এ্যাম্বুলেন্স সার্ভিস ব্যাহত হচ্ছে আত্রাইয়ে মহাসড়কে ঝরল এক এনজিও কর্মীর প্রাণ উপজেলা পরিষদ নির্বাচন আত্রাইয়ে তিন পদে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কুলাউড়ায় দুই নেত্রীর লড়াইয়ে কে হাসবেন শেষ হাসি? প্রকপ্ল পরিদর্শণে কুলাউড়ায় ইউনিসেফ ওয়াশ ন্যাশনাল কনসালটেন্ট কমলগঞ্জে কৃষকদের মধ্যে কম্বাইন্ড হারভেস্টার মেশিন ও গাছের চারা বিতরণ লন্ডনে বড়লেখা ফাউন্ডেশন ইউ.কে নেতৃবৃন্দের সাথে ব্যবসায়ি সাইদুল ইসলামের মতবিনিময়

বড়লেখায় চা বাগানের ভূমি জবর-দখলের অপচেষ্টা, বাধা দিতে গিয়ে হামলায় আহত ২

  • শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪

বড়লেখা প্রতিনিধি::

বড়লেখা উপজেলার আল্লাদাদ চা বাগানের ইজারাকৃত ভূমি জোরপূর্বক জবরদখলের অপচেষ্টাকালে বাধা দিতে গিয়ে হামলার শিকার হয়েছেন বাগানের বনপ্রহরী সেজু মিয়া ও চুক্তিভিত্তিক ঠিকাদার সিরাজ উদ্দিন। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার দুপুর দেড়টার দিকে বাগানের ৭ নং সেকশনের বটকুচি নামক স্থানে।

বাগান কর্তৃপক্ষের অভিযোগ সূত্রে জানা গেছে, স্থানীয় কতিপয় খাসিয়া বেশ কিছুদিন যাবত বাগানের ভূমি জোরপূর্বক জবরদখলের অপচেষ্টা ও বাগান কর্তৃপক্ষের নিকট মোটা অংকের চাঁদা দাবী করে আসছে। এ নিয়ে চা বাগান ও খাসিয়াদের মধ্যে মামলা-মোকদ্দমা চলছে। শনিবার দুপুরে বাগানের ৭ নং সেকশনের বটকুচি নামক স্থানে শ্রমিকরা কাজ করছিল। এসময় অলমিন খাসিয়ার নেতৃত্বে ড্রিং খাসিয়া, এবারসন গাসা, বিওস, ফারমিন মুখিম, ডিসল খাসিয়া, দুলন, ডেনি প্রমুখ বাগানের ইজারাকৃত ভূমি জবর-দখলের অপচেষ্টা চালায়, শ্রমিকদের কাজে বাধা দেয়। তাদেরকে (খাসিয়া) বাধা দিলে তারা বাগান শ্রমিকদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে বাগানের বনপ্রহরী সেজু মিয়া ও চুক্তিভিত্তিক ঠিকাদার সিরাজ উদ্দিন গুরুতর আহত হন। এই সময় হামলাকারিরা বাগানের শ্রমিক আবু মিয়া, রাসেল আহমদ, আব্দুল মজিদ এবং অস্থায়ী শ্রমিক নুরুল হককে ধরে করে নিয়ে যায়। খাসিয়াদের অতর্কিত হামলার ঘটনায় ভয়ে বাগানের শ্রমিকরা নিরাপত্তাহীনতায় ভোগছে।

খবর পেয়ে বাগানের মহা-ব্যবস্থাপক সিরাজ উদ্দিন তাৎক্ষণিক বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিক উদ্দিন আহমদকে অবগত করলে তিনি খাসিয়া পুঞ্জিতে গিয়ে আটককৃত শ্রমিকদের উদ্ধার করে নিয়ে আসেন।

আল্লাদাদ চা বাগানের মহা-ব্যবস্থাপক সিরাজ উদ্দিন জানান, খবর পেয়ে তিনি বিষয়টি ইউপি চেয়ারম্যানকে অবগত করলে চেয়ারম্যান ঘটনাস্থলে পৌঁছে আহতদের হাসপাতালে পাঠাতে সহযোগিতা করেন। এসম অলমিন খাসিয়ার নেতৃত্বে খাসিয়ারা তার নিকট ১৫ লক্ষ টাকা চাঁদা দাবী করে। চাঁদা না দিলে তারা বাগানের ভূমি জবরদখল করে নিবে বলে হুমকি দেয়। ইউপি চেয়ারম্যান বিষয়টির সুষ্ঠু সমাধান দিবেন বলে আশ্বস্থ করেছেন। সুষ্ঠু সমাধান না পেলে তিনি আইনের দ্বারস্থ হবেন।

উত্তর শাহবাজপুর ইউপি চেয়ারম্যান রফিক উদ্দিন আহমদ জানান, খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে তিনি পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। উভয়পক্ষের সাথে আলাপ-আলোচনা করেছেন। স্থানীয়ভাবে সমাধানে উভয় পক্ষ সম্মত হয়েছে। উপজেলা প্রশাসনকে অবহিত করে তিনি বিষয়টি সমাধানের উদ্যোগ নিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews