কুলাউড়া ইউনিয়নে জিওবি-ইউনিসেফ টিএ প্রকল্পের ইউনিয়ন অবহিতকরণ ও পরিকল্পনা সভা কুলাউড়া ইউনিয়নে জিওবি-ইউনিসেফ টিএ প্রকল্পের ইউনিয়ন অবহিতকরণ ও পরিকল্পনা সভা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
 স্ত্রীকে হত্যার পর দা নিয়ে থানায় ঘাতক স্বামীর আত্মসমর্পন বড়লেখার খলাগাও বাজারে বিট পুলিশিং কমিটির সভা মায়ের সংবাদ সম্মেলন- কুলাউড়ায় প্রবাসীকে একের পর এক মিথ্যা মামলায় জড়ানোর অভিযোগ শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সে তীব্র জনবল সংকট ও তহবিলের ঘাটতির কারণে স্বাস্থ্য সেবা ও এ্যাম্বুলেন্স সার্ভিস ব্যাহত হচ্ছে আত্রাইয়ে মহাসড়কে ঝরল এক এনজিও কর্মীর প্রাণ উপজেলা পরিষদ নির্বাচন আত্রাইয়ে তিন পদে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কুলাউড়ায় দুই নেত্রীর লড়াইয়ে কে হাসবেন শেষ হাসি? প্রকপ্ল পরিদর্শণে কুলাউড়ায় ইউনিসেফ ওয়াশ ন্যাশনাল কনসালটেন্ট কমলগঞ্জে কৃষকদের মধ্যে কম্বাইন্ড হারভেস্টার মেশিন ও গাছের চারা বিতরণ লন্ডনে বড়লেখা ফাউন্ডেশন ইউ.কে নেতৃবৃন্দের সাথে ব্যবসায়ি সাইদুল ইসলামের মতবিনিময়

কুলাউড়া ইউনিয়নে জিওবি-ইউনিসেফ টিএ প্রকল্পের ইউনিয়ন অবহিতকরণ ও পরিকল্পনা সভা

  • সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪

এইবেলা, কুলাউড়া :: বেসরকারি উন্নয়ন সংস্থা এশিয়া আরসেনিক নেটওয়ার্ক (এএএন) এর আয়োজনে জিওবি-ইউনিসেফ টিএ প্রকল্পের আওতায় আর্সেনিক ঝুঁকি নিরসনে কমিউনিটির সক্ষমতা বৃদ্বি এবং সকলের জন্য নিরাপদ পানি নিশ্চিত করনে প্রকল্পের অবহিতকরণ সভা ১২ ফেব্রুয়ারি সোমবার সকালে কুলাউড়া ইউনিয়ন সম্মেলণ কক্ষে অনুষ্ঠিত হয়।

১ নং ওয়ার্ডের মেম্বার মোঃ ছালেক আহমদ এর সভাপতিত্বে এবং বেসরকারি উন্নয়ন সংস্থা এশিয়া আরসেনিক নেটওয়ার্ক এর ইউনিয়ন সুপারভাইজার মোঃ ওবায়দুর রহমান সুমনের পরিচালনায় অবহিতকরন সভায় প্রকল্প বিষয় উপস্থাপন করেন প্রকল্পের উপজেলা এরিয়া ম্যানেজার মুহাম্মদ সাদেক সফিউল্লাহ।

অবহিতকরণ সভায় বক্তব্য রাখেন প্রেস ক্লাব কুলাউড়ার সভাপতি আজিজুল ইসলাম, ইউপি সদস্য নাদিম মাহমুদ রাজু, ইউপি সদস্য ও নারী নেত্রী নাজনিন আক্তার সেবী জনস্বাস্থ্য প্রতিনিধি মোঃ মজলুল হক ও এএএন এর ডকুমেন্ট ও মনিটরিং অফিসার মোস্তাফিজুর রহমান সাকিব।

প্রকল্প অবহিতকরণ ও প্লানিং সভার উপস্থাপনায় মুহাম্মদ সাদেক সফিউল্লাহ বলেন, প্রকল্প এলাকার স্থানীয় জনগণের নেতৃত্বে তাদের অংশ গ্রহনের মাধ্যমে নিরাপদ পানি, স্যানিটেশন ও হাইজিন বা স্বাস্থ্যবিধি মানতে উদ্যোগ নেওয়া হবে।

নিরাপদ পানির স্থাপনা বা পানি সরবরাহ ও উন্নত স্বাস্থ্য সম্মত স্যানিটেশন ব্যবস্থা গড়ে তুলতে ন্যায্যতার ভিত্তিতে টেকসই স্থাপনা ও কমিউনিটিকে প্রশিক্ষনের মাধ্যমে রক্ষনাবেক্ষন ব্যবস্থাপনা নিশ্চিত করতে উদ্যোগ নেওয়া হবে।

কুলাউড়া উপজেলার ভূকশিমইল,কাদিপুর,রাউতগাও ও কুলাউড়া ইউনিয়নে জিওবি ইউনিসেফের সহায়তা উক্ত প্রকল্প বাস্তবায়ন করা হবে এবং প্রকল্প শেষে উক্ত ৪ টি ইউনিয়নকে আর্সেনিক সেইফ ইউনিয়ন ঘোষনা করা হবে।

অবহিতকরণ সভায় কুলাউড়া ইউনিয়ন পরিষদ, ওয়াটসান কমিটি, ডিপিএইচই প্রতিনিধি, ইমাম, শিক্ষক সাংস্কৃতিক ব্যক্তিগণসহ এনজিও প্রতিনিধিরা অংশগ্রহন করেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews