কুলাউড়া উপজেলা র কালিটি চা বাগানে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত কুলাউড়া উপজেলা র কালিটি চা বাগানে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত – এইবেলা
  1. admin@eibela.net : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
 স্ত্রীকে হত্যার পর দা নিয়ে থানায় ঘাতক স্বামীর আত্মসমর্পন বড়লেখার খলাগাও বাজারে বিট পুলিশিং কমিটির সভা মায়ের সংবাদ সম্মেলন- কুলাউড়ায় প্রবাসীকে একের পর এক মিথ্যা মামলায় জড়ানোর অভিযোগ শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সে তীব্র জনবল সংকট ও তহবিলের ঘাটতির কারণে স্বাস্থ্য সেবা ও এ্যাম্বুলেন্স সার্ভিস ব্যাহত হচ্ছে আত্রাইয়ে মহাসড়কে ঝরল এক এনজিও কর্মীর প্রাণ উপজেলা পরিষদ নির্বাচন আত্রাইয়ে তিন পদে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কুলাউড়ায় দুই নেত্রীর লড়াইয়ে কে হাসবেন শেষ হাসি? প্রকপ্ল পরিদর্শণে কুলাউড়ায় ইউনিসেফ ওয়াশ ন্যাশনাল কনসালটেন্ট কমলগঞ্জে কৃষকদের মধ্যে কম্বাইন্ড হারভেস্টার মেশিন ও গাছের চারা বিতরণ লন্ডনে বড়লেখা ফাউন্ডেশন ইউ.কে নেতৃবৃন্দের সাথে ব্যবসায়ি সাইদুল ইসলামের মতবিনিময়

কুলাউড়া উপজেলা র কালিটি চা বাগানে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত

  • সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪
এইবেলা, কুলাউড়া :: বাংলাদেশ জাতীয় চা শ্রমিক জোট কুলাউড়া উপেজেলার কালিটি বাগান কমিটি গঠনের লক্ষে ১৮ ফেব্রুয়ারি রোববার এক চা শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়। কালিটি বাগানস্থ সুভাষ নাইডুর সভাপতিত্বে তাহার বাড়ীর উঠানে বাংলাদেশ জাসদ কুলাউড়া পৌর শাখার যুগ্ম সম্পাদক রাসেল আহমদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন বাংলাদেশ জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মইনুল ইসলাম শামীম।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ জাসদ কুলাউড়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল গফফার কায়ছুল, বাংলাদেশ জাসদ কুলাউড়া উপজেলা শাখার সম্মেলন প্রস্তুতি পরিষদের সদস্য সচিব, বাংলাদেশ বাউল সমিতি ফাউন্ডেশন মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুস শহীদ, উপজেলা জাসদ নেতা সোহাগ মিয়া।
আরও বক্তব্য দেন রাঙ্গিছড়া বাগানের চা শ্রমিক জোট নেতা সম্রাট রায়, কালিটি চা বাগানের শ্রমিক নেতা সর্বজিৎ দাস, রঞ্জু নাইডু, মহিলা নেত্রী উমা তাতী প্রমুখ।
সভায় প্রধান অতিথির বক্তব্যে মইনুল ইসলাম শামীম বলেন, স্বাধীনতার ৫২ বৎসরে রাষ্ট্র ক্ষমতা বার বার পরিবর্তন হয়েছে, কিন্তু সাধারণ মানুষ বিশেষ করে চা শ্রমিকের ভাগ্যের পরিবর্তন হয়নি। চা শ্রমিকগন অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা ও বাসস্থানের নিশ্চিয়তা পায়নি। চা শ্রমিকের প্রাপ্ত মজুরী বর্তমান বাজার মূল্যের সাথে একেবারেই বেমানান। এ অবস্থায় চা শ্রমিকদের অধিকার আদায়ের জন্য তাদের নিজেদেরকে ঐক্যবদ্ধ হতে হবে এবং জাতীয় সংসদে ও স্থানীয় সরকারে চা শ্রমিকদের দাবী তুলে ধরার জন্য নিজস্ব প্রতিনিধি প্রেরণ করতে হবে।
 চা শ্রমিকদের বাংলাদেশ জাতীয় চা শ্রমিক জোটের পতাকা তলে সমবেত হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ জাসদ স্বাধীনতার পর থেকেই মেহনতি মানুষের অধিকারের জন্য লড়াই করে আসছে, চা শ্রমিকের ন্যায্য অধিকারের লড়াইয়েও বাংলাদেশ জাসদ পাশে থাকবে।
সভায় সর্বসম্মতিক্রমে সুভাষ নাইডুকে সভাপতি, রনজু নাইডুকে সাধারণ সম্পাদক, সর্বজিৎ দাস ও হরিকুমার দাসকে সহ সভাপতি, রাজু অলমিককে সাংগঠনিক সম্পাদক, উমা তাতিকে মহিলা বিষয়ক সম্পাদিকা নির্বাচিত করে ৩১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ জাতীয় চা শ্রমিক জোট, কালিটি চা বাগান কমিটি গঠন করা হয়।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews