বড়লেখার ইউনাইটেড হাইস্কুল- প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ বড়লেখার ইউনাইটেড হাইস্কুল- প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন

বড়লেখার ইউনাইটেড হাইস্কুল- প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

  • শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪

স্টাফ রিপোর্টার:

বড়লেখার ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রীবাস চন্দ্র দাসের নানা অনিয়ম-দুর্নীতি ও অনৈতিক কর্মকান্ডের দায়ে তার পদত্যাগের দাবিতে স্কুলের শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে। গত বৃহস্পতিবার দুপুরে শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে দাসেরবাজার-বাছিরপুর সড়কের ধর্মদেহী মুরাগঞ্জ বাজারে বিক্ষোভ সমাবেশ করেছে। খবর পেয়ে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও সেনা সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

শিক্ষার্থীদের অভিযোগ, প্রধান শিক্ষক শ্রীবাস চন্দ্র দাস ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন অনিয়ম আর অরাজকতায় জর্জরিত করে তোলেন। বিগত কয়েক বছর আগে (২০১২) তার নারী কেলেংকারীর ঘটনায় স্কুলের মানসম্মান ক্ষুন্ন হয়েছে। সে সময় শিক্ষার্থীরা তার পদত্যাগের দাবিতে মানববন্ধন করেন। তবে কয়েকজন প্রভাবশালীর ছত্রছায়ায় সে বার তিনি ঘটনাটি ধামাচাপা দিয়ে পার পেয়ে যান। সম্প্রতি বীজতলার জন্য স্কুলের মাঠ ভাড়া দেওয়ায় শিক্ষার্থীরা খেলাধুলা করতে পারেনি, এমনকি স্কুলে যাতায়াতেও প্রতিবন্ধকতা দেখা দিয়েছে। এতে শিক্ষার্থীদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে। এছাড়া নিয়োগ বাণিজ্য চালিয়ে যোগ্য প্রার্থীদের বঞ্চিত করে অযোগ্য প্রার্থীদের সিন্ডিকেটের মাধ্যমে নিয়োগ প্রদান, বিভিন্ন অজুহাতে শিক্ষার্থীদের কাছ থেকে রশিদ ছাড়াই অতিরিক্ত ফি আদায়, চেক জালিয়াতি, এক সহকারী শিক্ষকের নামে ব্যাংক থেকে বড় অংকের লোন তুলে নেওয়াসহ অসংখ্য অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এ ব্যাপারে বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজরাতুন নাঈম বলেন, যারা আন্দোলন করেছে তাদের বলেছি, লিখিতভাবে অভিযোগ দিতে। ক্লাস বর্জন না করতে। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নিবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews