কমলগঞ্জে শিবভক্তি চন্দ্রিকা গ্রন্থের মোড়ক উন্মোচন কমলগঞ্জে শিবভক্তি চন্দ্রিকা গ্রন্থের মোড়ক উন্মোচন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
যুক্তরাজ্যের নর্থ‌ লিঙ্কনশায়ার বাংলা প্রেস ক্লাবের আত্নপ্রকাশ হাকালুকি হাওরের জলমহাল থেকে অবৈধভাবে মাছ শিকার-তশিলদারের বিরুদ্ধে উৎকোচ আদায়ের অভিযোগ তাহিরপুরে কুকুরের কামড়ে শিশুসহ ১৬ জন আহত সিলেটে ‘হিট স্ট্রোকে’ জুড়ীর যুবকের মৃত্যু কুলাউড়ায় আছকির মিয়া হত্যাকান্ডে  ২ আসামী আটক আদম্য মেধাবী : কমলগঞ্জে বুদ্ধি প্রতিবন্ধী তুর্যের সাফল্য মৌলভীবাজারে আড়াই বছর পর ইউপি সদস্য নির্বাচিত মুজাহিদ বড়লেখায় মানবিক সেবায় অবদান, ৫ প্রবাসীকে সংবর্ধনা কুলাউড়া সদর ইউনিয়নে আর্সেনিক ও নিরাপদ পানি পরিকল্পনা বিষয়ক “দক্ষতা বৃদ্ধি প্রশিক্ষণ” রাজনগরে কিশোরি ধর্ষণ ও হত্যার অভিযোগে ২ জনের ফাঁসি

কমলগঞ্জে শিবভক্তি চন্দ্রিকা গ্রন্থের মোড়ক উন্মোচন

  • সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৩

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার যোগীবিল শৈব যোগী সংঘের আয়োজনে মহাশিবরাত্রি উপলক্ষে ডা: শ্রীনিবাস দেবনাথের সম্পাদনায় প্রকাশিত “শিবভক্তি চন্দ্রিকা” গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। গত রোববার (১৯ ফেব্রুয়ারি) রাত ৮টায় যোগীকুঞ্জ শিবাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ দেবাশীষ দেবনাথ।

শৈব যোগী সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি আচার্য্য ডা: শ্রীনিবাস দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জগৎতারিনী সংস্কৃত কলেজের অধ্যক্ষ মৃনাল কান্তি চক্রবর্তী, অধ্যাপক মহেশ দেবনাথ, কমলগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল চন্দ্র দাশ, সাধারণ সম্পাদক প্রনীত রঞ্জন দেবনাথ, জেলা নাথ কল্যাণ সমিতির সভাপতি মহেন্দ্র চন্দ্র দেবনাথ, উপজেলা নাথ কল্যাণ সমিতির সভাপতি ক্ষিরোদ চন্দ্র দেবনাথ, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নিরঞ্জন দেব, আলীনগর ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি সমরেন্দ্র সেনগুপ্ত বুলবুল, সাধারণ সম্পাদক সজল কৈরী, অবসরপ্রাপ্ত শিক্ষক চিত্তরঞ্জন দেবনাথ, নিখিল দেবনাথ। শৈব যোগী সংঘের কোষাধ্যক্ষ পিংকু দেবনাথের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক নিরোদ রঞ্জন দেবনাথ, সুমিতা রানী দেবী, মনিকা রানী দেবী, বিকাশ দেবনাথ প্রমুখ।

আলোকিত আধ্যাত্মিক জীবন গঠনের লক্ষ্যে সাধন ভজনের সাথে যুক্ত থেকে বিভিন্ন পারমার্থিক অনুষ্ঠান উদযাপন করে থাকে শৈব যোগী সংঘ। মহাশিবরাত্রি পালন তার মধ্যে অন্যতম। প্রতি বছরের এবারও গত শনিবার থেকে শিব চতুর্দশী মহাব্রত উপলক্ষ্যে মহা-অভিষেক, রাত্রি জাগরণ ও বিভিন্ন পারমার্থিক অনুষ্ঠান মালার আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠান সুচীর মধ্যে ছিল-বৈদিক প্রার্থনা, শোভাযাত্রা, রাত্র ৪ প্রহরে পূজা ও অভিষেক, রাত্রিব্যাপী ভজন, নৃত্য ও বিভিন্ন অনুষ্ঠানমালা, মহাপ্রসাদ বিতরণ, সমবেত প্রার্থনা, যজ্ঞানুষ্ঠান, শিবভক্তি চন্দ্রিকা গ্রন্থের মোড়ক উন্মোচন, নৃত্য ও ভজন প্রভৃতি।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews