জমি সংক্রান্ত বিরোধের পূর্ব জের কমলগঞ্জে প্রতিপক্ষের পোল্ট্রি শিল্পের বিরুদ্ধে অভিযোগ জমি সংক্রান্ত বিরোধের পূর্ব জের কমলগঞ্জে প্রতিপক্ষের পোল্ট্রি শিল্পের বিরুদ্ধে অভিযোগ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখায় ১৩ ভিক্ষুকের মাঝে পুনর্বাসন সহায়ক উপকরণ বিতরণ কুলাউড়ায় এইচপিভি ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন ছাত্রলীগকে যেসব কারণে নিষিদ্ধ করল সরকার রাজারহাটে শিশু সুরক্ষা ও শিশু অধিকার বিষয়ক সংবেদনশীল সভা নিটারে দক্ষ জনবলের সংকটে জেনারেটর স্থাপনে বিলম্ব জমি সংক্রান্ত বিরোধের পূর্ব জের কমলগঞ্জে প্রতিপক্ষের পোল্ট্রি শিল্পের বিরুদ্ধে অভিযোগ টানা তিন দিন ধরে কর্মবিরতিতে এনটিসির চা বাগানগুলোর শ্রমিকরা আত্রাই-নাটোর আঞ্চলিক মহাসড়ক যেন মরণ ফাঁদ : অপ্রশস্ত সড়কে ঘটছে দুর্ঘটনা কুলাউড়ায় প্রশাসনের হস্তক্ষেপে জমি ফিরে পাওয়ার পরও অপপ্রচার : প্রতিবাদ জানালেন জমির মালিক সিরাজ মিয়া রাজনগরে পিকআপ ভ্যান চাপায় প্রাণ গেলো বৃদ্ধের

জমি সংক্রান্ত বিরোধের পূর্ব জের কমলগঞ্জে প্রতিপক্ষের পোল্ট্রি শিল্পের বিরুদ্ধে অভিযোগ

  • বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :: জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে পরিবেশ দুষণের ফলে দুর্গন্ধ সৃষ্টি হওয়ার অভিযোগ তুলে প্রতিপক্ষের লেয়ার মুরগের ডিম উৎপাদনকারী পোল্ট্রি শিল্প বন্ধ করানোর পায়তারার অভিযোগ উঠেছে। পাশর্^বর্তী দু’টি শিক্ষা প্রতিষ্ঠানসহ এলাকায় পোল্ট্রি খামারের দুর্গন্ধ ছড়ানোর অভিযোগ দিলেও শিক্ষক, জনপ্রতিনিধি ও গ্রামবাসী তা অস্বীকার করেছেন। কমলগঞ্জ উপজেলার চিতলীয়া গ্রামের মালিক মিয়ার পোল্ট্রি খামারের বিরুদ্ধে সম্প্রতি বন ও পরিবেশ মন্ত্রণালয় বরাবরে লিখিত অভিযোগ করেন গ্রামের মো. জামসেদ বখস।

সরেজমিনে জানা যায়, উপজেলার আলীনগর ইউনিয়নের চিতলীয়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে মো. মালিক মিয়া বিগত এক বছর যাবত নিজ বাড়িতে ডিম উৎপাদনকারী একটি পোল্ট্রি খামার গড়ে তুলেন। নিজের বাড়ির ভেতরে বাউন্ডারী দেয়ালের ভেতরে খামার স্থাপন করে উৎপাদিত ডিমে এলাকার চাহিদা পুরন করে চলেছে। দীর্ঘ সময় ধরে খামার থেকে ডিম উৎপাদন হলেও আশপাশে কোথাও কোনো দুর্গন্ধ পাওয়া যায়নি। তবে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে গ্রামের কাদির বখস এর ছেলে জামসেদ বখস পোল্ট্রি খামারে দুর্গন্ধের অভিযোগ তুলে বন ও পরিবেশ মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ দিয়েছেন।

জামসেদ বখস বলেন, দিনের চেয়ে রাতে দুর্গন্ধ বেশি ছড়ায়। তাছাড়া দু’টি শিক্ষা প্রতিষ্ঠানে ও স্থানীয় বাসিন্দারা খামারের দুর্গন্ধে দুর্ভোগ পোহাচ্ছেন। যে কারনে আমি লিখিত অভিযোগ দিয়েছে এখান থেকে খামার অন্যত্র সরানোর জন্য।

তবে চিতলীয়া জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার সিংহ, হাটখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো. রোশমত আলী বলেন, মালিক মিয়ার ডিম উৎপাদনকারী পোল্ট্রি খামার থেকে আমরা এখনো কোনো দুর্গন্ধ পাইনি। এরকম দুর্গন্ধ পাওয়া গেলে আমরা নিজেরাই অভিযোগ দেবো।

আলীনগর ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য আবুল হোসেন ও জসিম উদ্দীন বলেন, এই খামার থেকে কোনো দুর্গন্ধ ছড়াচ্ছে না। আমরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সরেজমিনে অবস্থান করেও কোন দুর্গন্ধ পাইনি। তবে তাদের জমি সংক্রান্ত বিরোধ নিয়ে এধরণের অভিযোগ উঠেছে।

আব্দুল মালিক ও তার ভাই আব্দুর রফিক বলেন, এক বছরের মতো খামার স্থাপন করে ডিম উৎপাদন হচ্ছে। এই ডিম এলাকার চাহিদা পুরন করে চলেছে। এখানে কোন দুর্গন্ধ ছড়ানোর প্রশ্নই উঠে না। পৃথক স্থানে বাড়ির ভেতরে বাউন্ডারী পাকা দেয়ালের মধ্যে নিরিবিলি পরিবেশে খামার স্থাপন করা হয়েছে। তবে জমির বিরোধকে কেন্দ্র করে জামসেদ বখস দুর্গন্ধ ছড়ানোর মিথ্যা অভিযোগ দিয়ে আমাদের এই খামারটি বন্ধ করানোর অপচেষ্টায় লিপ্ত।

এব্যাপারে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন বলেন, এধরণের অভিযোগ পেয়ে স্থানীয় চেয়ারম্যানকে দিয়ে তদন্ত করেছি। কোনো দুর্গন্ধ পাওয়া যায়নি। হয়তো তাদের পূর্বের কোন রেশারেশি থাকতে পারে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews