মে ১৩, ২০১৫
Home » জাতীয় » জয়ের মন্তব্য মৌলবাদীদের জন্য সবুজ সংকেত-ড. জফির ইকবাল

জয়ের মন্তব্য মৌলবাদীদের জন্য সবুজ সংকেত-ড. জফির ইকবাল

এইবেলা, সিলেট, ১৩ মে:

ব্লগার ও যুক্তি পত্রিকার সম্পাদক অনন্ত বিজয় দাশ হত্যাকান্ডকে স্পর্শকাতর বিষয় উল্লেখ করে প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয়ের মন্তব্য মৌলবাদীদের জন্য একটা সবুজ সংকেত। বুধবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনন্ত বিজয় দাশ হত্যাকান্ডকের প্রতিবাদ এবং দোষীদের গ্রেফতারের দাবিতে শাবি প্রেসক্লাব আয়োজিত মানববন্ধন পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল এ কথা বলেন।
দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার ভবনের সামনে আয়োজিত কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, স্বেচ্ছাসেবি সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করেন। প্রেসক্লাবের দপ্তর সম্পাদক জাবেদ ইকবালের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ইয়াসমীন হক, ভূগোল ও পরিবেশ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শরীফ মো. শরাফ উদ্দিন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট শাবি শাখার কার্যকরি সদস্য ইসরাত রাহি রিশতা এবং সম্মিলিত সামাজিক-সাংস্কৃতিক-স্বেচ্ছাসেবী ও ক্রীড়া জোটের আহবায়ক গিয়াস বাবু।
অধ্যাপক জাফর ইকবাল বলেন, জয়ের মন্তব্যে মনে হচ্ছে ‘তোমরা এভাবে হত্যাকান্ড চালিয়ে যাও সরকার কিছুই করবে না’। তালিকাভুক্ত ব্লাগারদের একজন একজন করে মারা হবে সরকার কিছুই করবে না। সরকার যেটা করছে এবং জয় যেটা বলেছে সেটা কোনো ভাবেই গ্রহণযোগ্য নয়, আমি এর তীব্র প্রতিবাদ জানাই।
অনন্ত বিজয় দাশ হত্যা সরকারের ব্যর্থতা উল্লেখ করে সমাবেশে বিজ্ঞানমনষ্ক এ লেখক বলেন, তোমরা স্বীকার করে নাও সরকারের কাছ থেকে বিশেষ কিছু পাবা না। বাংলাদেশে প্রত্যেকটি মানুষের বেঁচে থাকার অধিকার আছে উল্লেখ করে তিনি বলেন, হত্যাকারীদের প্রশাসন ধরতে পারছে না সেটা আমি বিশ্বাস করি না। এটা সরকারের ব্যর্থতা। তোমরা যারা সত্যি কথা বলো তোমাদের যেকোনো সময় মেরে ফেলা হবে, আমাদের মেরে ফেলা হবে, সরকার কিছুই করবে না। নিজেদের নিরাপত্তা নিজেদেরই নিতে হবে।#