আগস্ট ১৫, ২০১৬
Home » জাতীয় » গভীর শোক ও শ্রদ্ধায় বড়লেখায় জাতীয় শোক দিবস পালন

গভীর শোক ও শ্রদ্ধায় বড়লেখায় জাতীয় শোক দিবস পালন

এইবেলা, বড়লেখা, ১৫ আগস্ট :: গভীর শোক ও শ্রদ্ধাঞ্জলির মধ্য দিয়ে সোমবার ১৫ আগস্ট মৌলভীবাজারের বড়লেখায় পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসন, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি- বেসরকারি প্রতিষ্ঠান ও সামাজিক পেশাজীবী মানুষ নানা কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, শ্রদ্ধা জ্ঞাপন, শোকর‌্যালী, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল, কালো ব্যাজ ধারণ, জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো পতাকা উত্তোলন ইত্যাদি।

সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে শহরে শোক র‌্যালী বের করা হয়। শোক র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

sukh

পুষ্পার্ঘ্য অর্পণ শেষে আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে ও সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পার্থ পালের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, থানা অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দেব, উপাধ্যক্ষ একেএম হেলাল, পল্লীবিদ্যুৎ বিভাগের ডিজিএম নীল মধাব বণিক, শিক্ষক বদরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার মতিউর রহমান প্রমুখ।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে বিজয়ী ২৪ জন শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠন এবং উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ও সন্তানদের পৃথক ব্যানারে পৌর শহরে শোক র‌্যালী করা হয়।

র‌্যলী পরবর্তী আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিনের সভাপতিত্বে ও পৌর সভাপতি আব্দুল আহাদের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজ উদ্দিন, পৌর মেয়র কামরান চৌধুরী, সদর ইউপি চেয়ারম্যান সোয়েব আহমদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নিয়াজ উদ্দিন, পৌরসভার প্যানেল মেয়র তাজ উদ্দিন, যুবলীগসহ সভাপতি মুমিনুল হক, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক সালেহ আহমদ জুয়েল, ছাত্রলীগ সভাপতি তানিমুল ইমলাম তানিম, সম্পাদক সাহেদুল ইসলাম, মুক্তিযোদ্ধা সন্তান শাহজাহান আহমদ, পৌর ছাত্রলীগের সম্পাদক রাহেন পারভেজ রিপন, কলেজ সভাপতি ইমরান আহমদ প্রমুখ।

এছাড়া বড়লেখা ডিগ্রি কলেজ, নারী শিক্ষা একাডেমী ডিগ্রি কলেজ, হাকালুকি উচ্চ বিদ্যালয় ও সুজানগর  ক্যাডেট মাদ্রাসাসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।#

রিপোর্ট- লিটন শরীফ