- খেলা, ব্রেকিং নিউজ, স্লাইডার

ইংল্যান্ডের ১০ উইকেট এক সেশনেই হাওয়া !

এইবেলা, স্পোর্টস, ৩০ অক্টোবর :: এক সেশনেই ১০ উইকেট! ভাবা যায়! হ্যাঁ, এমনটাই ঘটেছে বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্টে।

মিরপুরে দ্বিতীয় ইনিংসে ২৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংলিশরা স্বাচ্ছন্দ্যেই ব্যাট চালাচ্ছিল। কোনো উইকেট না হারিয়ে ১০০ রান করে চা বিরতিতে যায় ইংল্যান্ড।

চা বিরতির পর দিনের শেষ সেশনেই ১০ উইকেট হারায় ইংলিশরা। শুরুতেই আঘাত হানেন মেহেদী মিরাজ। প্রথম ওভারের তৃতীয় বলেই বেন ডাকেটকে আউট করে বাংলাদেশকে ব্রেকথ্রো এনে দেন মিরাজ। এরপর একে একে তুলে নেন অ্যালিস্টার কুক, গ্যারি ব্যালান্স, মঈন আলী, জনি বেইস্টো এবং ফ্লিনের উইকেট।

আর সাকিব তুলে নেন জো রুট, বেন স্টোকস, আদিল রশিদ ও জাফর আনসারির উইকেট।

মিরাজ ও সাকিবের ঘূর্ণিতেই দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড শেষ ৬৪ রানে ১০ উকেট হারায়। দুই ঘণ্টাও টিকতে পারেনি তারা। টেস্টের তৃতীয় দিনেই গুটিয়ে যায় ১৬৪ রানে। আর দুইদিন হাতে রেখে বাংলাদেশ জয় পায় ১০৮ রানের বড় ব্যবধানে। এতে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১-এ ড্র হয়। সিরিজ ও ম্যাচ সেরা হন মেহেদী মিরাজ।

চা বিরতির পরেই মিরাজের ঘূর্ণিতে দিশেহারা হয়ে পড়ে ইংল্যান্ড। বেন ডাকেটকে ব্যক্তিগত ৫৬ রানে বোল্ড করেন মিরাজ। পরের ওভারেই জো রুটকে ফিরিয়ে দেন সাকিব। রুট ১ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন।

এরপর দ্রুতই গ্যারি ব্যালেন্স, মঈন আলী, কুক ও জনি বেইস্টোকে ফিরিয়ে দিয়ে বাংলাদেশকে খেলায় ফিরিয়ে আনেন মিরাজ। তৃতীয়বারের মতো ৫ উইকেট তুলে নিলেন মিরাজ। মিরাজের পর ক্যালমা দেখান সাকিব। এক ওভারেই স্টোকস, আদিল রশিদকে ফিরিয়ে দিয়ে হাটট্রিকের সম্ভবনা জাগিয়ে তোলেন তিনি। তবে সাফর আনসারি পরের বলটি ঠেকিয়ে দিয়ে সাকিবকে হ্যাটট্রিক বঞ্চিত করেন। কিন্তু এক বল পরেই আউট হন আনসারি। শেষ উইকেটটি তুলে নিয়ে ইংল্যান্ডকে অলআউট করেন মিরাজ।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *