- আন্তর্জাতিক, খেলা, ব্রেকিং নিউজ, স্লাইডার

বিশ্বের সবচেয়ে দামি ১০ ফুটবলার

এইবেলা, আন্তর্জাতিক, ৩১ মার্চ :: একবার করে ট্রান্সফার উইন্ডো খোলে আর বিশ্ব ফুটবলের বড় ক্লাবগুলো টাকার থলে নিয়ে হাজির হয়ে যায় টার্গেটে থাকা ফুটবলারদের সই করাতে। ফুটবলারদের সই করাতে কোটি কোটি পাউন্ড খরচ করে ক্লাবগুলো।

রোনাল্ডো, মেসিরা তো রয়েছেনই। দলবদলের এই ক্লাবযুদ্ধে কোটি কোটি টাকা দর ওঠে বহু ফুটবলারেরই। সে ম্যানচেস্টার ইউনাইটেডে আসা পল পগবাই হন কিংবা গনজালো হিগুয়াইন, ইডেন হ্যাজার্ড।

“দেখে নেয়া যাক বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কারা”

ইডেন হ্যাজার্ড
চেলসি সুপারস্টার বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারদের তালিকায় এ মুহূর্তে রয়েছেন ১০ নম্বরে। ২৬ বছরের এই বেলজিয়ান তারকাকে চেলসি কিনেছিল সাত কোটি ইউরো দিয়ে।

গনজালো হিগুয়াইন
গত মৌসুমে নাপোলিকে প্রায় একার হাতে সেরি-এ খেতাব দেয়া এই আর্জেন্টাইন তারকাকে সাড়ে সাত কোটি ইউরোয় কেনে জুভেন্টাস।

রবার্ট লেওয়ানডোস্কি
এ মুহূর্তে বিশ্বের সেরা ফিনিশারদের অন্যতম পোলিশ তারকাকে বায়ার্ন কিনেছিল প্রায় আট কোটি পাউন্ডে।

পল পগবা
ফরাসি এই অ্যাকাটিং মিডফিল্ডারকে আট কোটি ইউরোয় কিনে সবাইকে চমকে দিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। পগবাকে অনেকেই ভবিষ্যতের ব্যালন ডি’অর বলতে শুরু করেছেন।

আন্তনি গ্রিজমান
অসাধারণ স্কিল এবং গতির মিশ্রণ রয়েছে ফরাসি গ্রিজমানের পায়ে। অ্যাটলেটিকো মাদ্রিদ এই ফুটবলারকে কেনে প্রায় আট কোটি ২০ লাখ পাউন্ডে।

গ্যারেথ বেল
রোনাল্ডোর ক্ষেত্রেও যা হয়নি তা ওয়েলশ উইজার্ডের সঙ্গে করেছে রিয়াল মাদ্রিদ। ২০২২ সাল পর্যন্ত তার সঙ্গে চুক্তি করে ফেলেছে স্পেনের ক্লাবটি। নয় কোটি পাউন্ডে বেলকে কিনেছিল রিয়াল।

লুইস সুয়ারেজ
লিভারপুল থেকে বার্সেলোনায় এসে দলকে অন্য মাত্রায় নিয়ে গেছেন উরুগুয়ের এই স্ট্রাইকার। দলের ৯ নম্বরকে নয় কোটি পাউন্ডে কেনে বার্সা।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো
এ যুগের অন্যতম সেরা ফুটবলার রোনাল্ডোকে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে কেনে রিয়াল মাদ্রিদ। বর্তমানে তার দর ১০ কোটি পাউন্ড।

নেইমার
মেসি-রোনাল্ডো ছাড়া যাদের ব্যালন ডি’অর জেতার ক্ষমতা আছে, ১০ কোটি দুই লাখ পাউন্ডের নেইমার তাদের অন্যতম। ২৫ বছরের এই ওয়ান্ডার কিডকে বার্সার ভবিষ্যৎ বলা হয়। তার সঙ্গে সম্প্রতি ৫ বছরের চুক্তি বাড়িয়ে নিয়েছে স্পেনের ক্লাব।

লিওনেল মেসি
বিশ্বের একমাত্র ফুটবলার যিনি পাঁচবার ব্যালন ডি’অর জিতেছেন। ১০ কোটি ২০ লাখ পাউন্ডের মেসিই এ মুহূর্তে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *