কমলগঞ্জে অয়েকপম ফাউন্ডেশনের মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত কমলগঞ্জে অয়েকপম ফাউন্ডেশনের মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান:  ১১হাজার ২শত জন পর্যটকের পদচারণা দেশসেরা ইন্সটিটিউটগুলোর র‌্যাঙ্কিংয়ে নিটার ১৬তম উপজেলা নির্বাচন-বড়লেখায় ৩ পদে মনোনয়ন জমা দিলেন ৯ প্রার্থী বড়লেখায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পথে বিএনপি নেত্রী রাহেনা কমলগঞ্জে বাংলা নববর্ষ উপলক্ষে দু’দিনব্যাপী বৈশাখী মেলা ও বর্ষবরণ দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে মিলে মিশে কাজ করতে হবে—কমলগঞ্জে কৃষিমন্ত্রী বাংলাদেশ এসোসিয়েশন এন কাতালোনিয়ার ৯ সদস্য বিশিষ্ট সমন্বয় কমিটি গঠন উপজেলা পরিষদ নির্বাচন :: কুলাউড়ায় মোট ১১ জন প্রার্থীর মনোনয়ন জমা বড়লেখায় নির্বাচন থেকে সরে গেলেন জামায়াত নেতা এমাদুল ইসলাম  শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক চেতনায় দেশ এগিয়ে চলেছে : প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী

কমলগঞ্জে অয়েকপম ফাউন্ডেশনের মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

  • শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে অয়েকপম ফাউন্ডেশন এর ফাউন্ডার যুক্তরাষ্ট্র প্রবাসী অয়েকপম বিজন এবং তার ছোট বোন কবি অয়েকপম অঞ্জুর তত্ত্বাবধানে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার সরকারি, বেসরকারি ও বিভিন্ন কিন্ডারগার্টেন স্কুলের তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির ৫৮২ জন শিক্ষার্থীর অংশগ্রহণে শনিবার সকাল ১০ থেকে বেলা ১টা পর্যন্ত আদমপুর তেতইগাঁও রশিদ উচ্চবিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সরেজমিনে গিয়ে জানা যায়, কমলগঞ্জ উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সহায়তায় কমলগঞ্জ উপজেলার ২৯ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩য় হতে ৫ম শ্রেণির মোট ৫৮২ জন মেধাবী শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

এসময় হল পর্যবেক্ষনে ২৪ জন শিক্ষক শিক্ষিকা দায়িত্ব পালন করেন। পরীক্ষায় বাংলা, গণিত, ইংরেজী, বিজ্ঞান এবং বাংলাদেশ ও বিশ্বপরিচয় এর উপর ১০০ নাম্বারের পরীক্ষা অনুষ্ঠিত হয়ছে জানান কবি ও সংগঠক অয়েকপম অঞ্জু।

পরীক্ষা চলাকালীন পরীক্ষা কেন্দ্র পরিদর্শণ করেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন, উপজেলা পরিষেদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, আদমপুর ইউপি চেয়ারম্যান মো. আবদাল হোসেন, সাবেক চেয়ারম্যান সাব্বির আহমেদ ভূঁইয়া, মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতি কমলগঞ্জ জোনাল অফিসের ডিজিএম গোলাম ফারুক মীর প্রমুখ।

পরিদর্শণকালে তারা বলেন, সামাজিক সংগঠন অয়েকপম ফাউন্ডেশনে মেধা বৃত্তি পরীক্ষার
আয়োজন শিক্ষাক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কবি ও সংগঠন শিক্ষক অয়েকপম অঞ্জু’র উদ্যোগকে তারা স্বাগতম জানিয়ে আরো বলেন, প্রতিটি সামাজিক সংগঠন যদি অয়েকপম ফাউন্ডেশনের মতো এই রকম সৃজনশীল উদ্যোগ নেওয়া হয় তাহলে দেশের শিক্ষার হার আরো অগ্রগতি হবে।

অয়েকপম অঞ্জু এ সময় বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে সামাজিক দায়বদ্ধতার আলোকে অয়েকপম ফাউন্ডেশন সামাজিক উন্নয়ন কর্মসুচির মাধ্যমে শিক্ষা, স্বাস্থ্য ও অর্থনৈতিক উন্নয়নকে কেন্দ্র করে বিভিন্ন কমসুূচি বাস্তবায়ন করে যাচ্ছেন। এর আগেও ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত মণিপুরি শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান ও সংবর্ধনা জানানো হয়েছে।

উল্লেখ্য, অয়েকপম অঞ্জু সাহিত্যাঙ্গনে এক সুপরিচিত নাম। সাহিত্যে অবদানের জন্যে
অনেক সম্মাননা পদক পেয়েছেন। বাংলা ও মণিপুরি উভয় ভাষাতে যাঁর ঋদ্ধহাত। ইতোমধ্যে
তাঁর কয়েকটি কাব্যগ্রন্থ বেরিয়েছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews