- অর্থ ও বাণিজ্য, আন্তর্জাতিক, জাতীয়, ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

বড়লেখা-বিয়ানীবাজার সীমান্ত : এক মাসে বিজিবি’র অর্ধকোটি টাকার চোরাই মালামাল উদ্ধার

আবদুর রব, এইবেলা, ০৩ মে ::  ৫২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিয়ানীবাজার) সদস্যরা গত এপ্রিল মাসে সীমান্ত এলাকায় বিভিন্ন অভিযানের মাধ্যমে প্রায় অর্ধকোটি টাকার চোরাই মালামাল আটক করেছে। এছাড়া চোরাচালান প্রতিরোধে সীমান্ত এলাকার গণ্যমান্য ব্যক্তি ও স্থানীয় জনপ্রতিধিদের উপস্থিতিতে বিজিবি মাদক, জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী সচেতনতামূলক সভা করেছে।

৫২ বিজিবি সুত্রে জানা গেছে, ব্যাটেলিয়নের আওতাধীন বড়লেখা, বিয়ানীবাজার ও জুড়ী সীমান্ত এলাকায় গত এপ্রিল মাসে চোরাচালান প্রতিরোধে বিজিবি সদস্যরা ৪৬টি অভিযান পরিচালনা করেছে। উক্ত অভিযানে ভারতীয় বিভিন্ন প্রকার মাদকদ্রব্য, অবৈধ ভারতীয় চোরাই গরু, ইয়াবা ট্যাবলেট, কাঠ, মদ এবং নাসির উদ্দিন বিড়ি উদ্ধার ও চোরাকারবারীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। যার সিজার মূল্য ৪৭ লাখ ৭২ হাজার ৯শত পঞ্চাশ টাকা। আটককৃত চোরাই মালামাল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ফরেষ্ট এবং কাষ্টম্স অফিসে জমা দেয়া হয়।

বিজিবি ৫২ ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. নেয়ামুল কবির জানান, চোরাচালান বন্ধে সীমান্তে বিজিবি’র অভিযান, সীমান্ত অপরাধ ও দেশের যুবসমাজকে মাদক মুক্ত করতে সচেতনতামূলক সভা অব্যাহত থাকবে।

ভারতীয় মদ ও কাঠ জব্দ

এদিকে জুড়ী উপজেলার ফুলতলা বিওপি’র টহল কমান্ডার হাবিলদার মো. সিদ্দিকুর রহমানের নেতৃত্বে গত ৩ মে (বুধবার) দুপুরে সীমান্তের মেইন পিলার ১৮২৮/২-আরবি হতে আনুমানিক ১ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে ধুলাই খাল নামক স্থান থেকে ৩৯ বোতল ভারতীয় বিভিন্ন প্রকার  মদ আটক করে।

অপরদিকে বিয়ানীবাজের নয়াগ্রাম বিওপির টহল কমান্ডার হাবিলদার মো. রেজাউল হকের নেতৃত্বে বড়াইল নামক স্থানে অভিযান চালিয়ে ৪০.৩৯ ঘনফুট অবৈধ আকাশমনি গোলকাঠ আটক করে। যার সর্বমোট সিজার মূল্য ২ লাখ ৬৫ হাজার ৫শত ৫০ টাকা। আটককৃত অবৈধ মাদক, মৌলভীবাজার জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং কাঠ বড়লেখা বনবিটে জমা দেয়া হয়েছে।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *