- ব্রেকিং নিউজ, শিক্ষাঙ্গন, সিলেট, স্লাইডার

শাবিতে উপাচার্য বিরোধী আন্দোলন অব্যাহত

এইবেলা, শাবি, ২৪ জুন:
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অব্যাহত রয়েছে উপাচার্য বিরোধী আন্দোলন। উপাচার্যেও অপসারনের দাবীতে বুধবার সকাল ৮টা থেকেই প্রশাসনিক ভবন অবরুদ্ধ করে অবস্থান কর্মসূচী পালন করছে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায়  উদ্বুদ্ধ শিক্ষকরা’। ফলে আজও উপাচার্য তার কার্যালয়ে প্রবেশ করতে পারেনি।

কার্যালয়ের প্রশাসনিক কার্যক্রম বন্ধ রয়েছে । তবে ক্লাস পরীক্ষা যথারীতি চলছে। আন্দোলনকারী শিক্ষকরা জানান, উপাচার্য অপসারন না করা পর্যন্ত তাদের কর্মসূচী চলবে।

প্রসঙ্গত, দীর্ঘ দিন থেকে উপাচার্যের অসৌজন্যমূলক আচরণ ও প্রশাসন পরিচালনায় অযোগ্যতার পাশাপাশি নিয়োগে অনিয়ম ও আর্থিক অস্বচ্ছতার অভিযোগ এনে তার পদত্যাগের দাবিতে আন্দোলন করছে বিশ্ববিদ্যালয়ের ‘মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’।

আন্দোলনের অংশ হিসেবে গত ২০ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ৩৭টি প্রশাসনিক পদ ছাড়েন ৩৫ শিক্ষক, যাদের মধ্যে অধ্যাপক জাফর ইকবালও ছিলেন।

সরকার সমর্থক শিক্ষকদের আন্দোলনের মধ্যে গত ২৩ এপ্রিল জরুরি সিন্ডিকেট বৈঠক ডেকে দুই মাসের ছুটিতে যান উপাচার্য আমিনুল হক ভূইয়া।

তার অবর্তমানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দিন বিশ্বাস অতিরিক্ত উপাচার্যের দায়িত্ব পান।

ছুটির শেষ হওয়ার আগেই গতকাল ভিসি কর্মস্থলে ফিরেছেন। তাই গতকাল থেকে তাকে অবরুদ্ধ করেন আন্দোলনরত শিক্ষকরা।

কর্মস্থলে ফিরেই ভিসি বিশ্বদ্যিালয়ের নতুন প্রক্টর হিসেবে বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি অ্যান্ড অ্যানভায়রনমেন্টাল বিভাগের অধ্যাপক প্রফেসর ড. কামরুজ্জামান চৌধুরীকে দায়িত্ব দেন।

প্রফেসর কামরুজ্জামান ছাড়াও নতুন তিন সহকারী প্রক্টর নিয়োগ দেয়া হয়েছে। এ নিয়োগ অবিলম্বে কার্যকর হবে।

রিপোর্ট-শাবি প্রতিনিধি

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *