- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্থানীয়, স্লাইডার

কার্যকরী গ্রাম আদালত পরিচালনা এবং সচেতনতা বৃদ্ধিতে কমলগঞ্জে আলোচনা সভা

এইবেলা, কমলগঞ্জ, ০৮ নভেম্বর ::

উপজেলা পর্যায়ে কার্যকরী গ্রাম আদালত পরিচালনা এবং সচেতনতা বৃদ্ধিকরণে মূখ্য অংশীজনদের ভূমিকা শীর্ষক এক আলোচনা সভা মৌলভীবাজারের কমলগঞ্জে অনুষ্ঠিত হয়। কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে বুধবার সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে জনপ্রতিনিধি, নারী নেত্রী, সাংবাদিকসহ নানা পেশার মানুষের অংশ গ্রহনে এ সভা অনুষ্ঠিত হয়।

কমলগঞ্জ উপজেলা প্রশাসনের আয়েজনে গ্রাম আদালত কমলগঞ্জ উপজেলা সমন্বয়কারী কয়েছ আহম্মদের সঞ্চালনায় আলোচনা সভায় গ্রাম আদালতের চলমান কার্যক্রম ও আইইসি উপকরণ সম্পর্কে অবহিতকরণ, সংক্ষেপে প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য ও প্রকল্পের প্রধান কার্যাবলীর উপর বর্ণনা প্রদান করেন গ্রাম আদালত মৌলভীবাজার জেলা সমন্বয়কারী এ কে এম মাহতাব উদ্দীন। গ্রাম আদালতের উপর নির্মিত ভিডিও চিত্র প্রদর্শণী করা হয়ে আলোচনা সভার মাঝে। তাছাড়া গ্রাম আদালতে বিচার প্রার্থনার ও বিচার প্রক্রিয়ার আবেদন ফরম প্রদর্শণীও করা হয়। গ্রাম আদালতের উদ্দেশ্য, গ্রাম আদালতের গঠন ও কার্যাবলী, স্ব স্ব এলাকায় গ্রাম আদালতের কার্যক্রম সক্রিয়করণে স্ব স্ব ক্ষেত্রে করণীয় বিষয়ে ধারনা প্রদান করেন ইউএনডিপির মৌলভীবাজার জেলা ফ্যাসিলিটেটর মো: মাহবুব আলম।

এছাড়াও আলোচনা পর্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো: সিদ্দেক আলী, কমলগঞ্জ থানার ওসি মো: বদরুল হাসান। অংশগ্রহনকারীদের মধ্যে বক্তব্য রাখেন রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমদ বদরুল, মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান আব্দুল মোতালিব তরফদার, আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন, মাদবপুর ইউপি চেয়ারম্যান পুষ্প কুমার কানু, পতনউষার ইউপি চেয়ারম্যান প্রকৌশলী তওফিক আহমদ বাবু, কমলগঞ্জ প্রেসক্লঅব সভাপতি সাংবাদিক এম এ ওয়াহিদ রুলু, সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু ও ইউপি সদস্য শফিকুর রহমান।

আলোচনা সভায় কমলগঞ্জ উপজেলার নয়টি ইউনিয়নের অধিকাংশ চেয়ারম্যান, সদস্য ও বিশেষ করে উল্লেখযোগ্য নারী সদস্য উপস্থিত ছিলেন।#

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *