রেসিপি : মিষ্টিকুমড়ার টক তরকারি রেসিপি : মিষ্টিকুমড়ার টক তরকারি – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ১১ মে ২০২৪, ০৯:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের সাথে ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় রাজনগরে প্রতিবন্ধি যুবকের লাশ উদ্ধার : শরীরে ছুরিকাঘাতের চিহ্ন কাতারে কুলাউড়ার দুই সাংবাদিক সংবর্ধিত উপজেলা চালু থেকে বড়লেখায় চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন একই ধারায় বড়লেখায় উপজেলা চেয়ারম্যান আজির উদ্দিন, ভাইস চেয়ারম্যান আবিদুর রহমান সিলেটের ১১ উপজেলায় বিজয়ীরা কে কতো ভোট পেলেন রবীন্দ্রনাথের সৃষ্টিকর্ম বাঙগালীকে আলোর পথ দেখায়: পরিকল্পা প্রতিমন্ত্রী সিভিল সার্ভিস সোসাইটির সদস্যদের নিয়ে কমলগঞ্জে আরডব্লিউডিও’র সমাপনী সভা কমলগঞ্জে অগ্নিকান্ডে চা দোকানীর সর্বস্ব পুড়ে ছাই কাতালোনিয়ার নির্বাচনে ইআরসির পক্ষে বাংলাদেশি প্রার্থীর সংবাদ সম্মেলন

রেসিপি : মিষ্টিকুমড়ার টক তরকারি

  • সোমবার, ১৩ জুলাই, ২০২০

এইবেলা রেসিপি ::

কথা মতো আজকে মিষ্টিকুমড়ার টক নিয়ে হাজির হলাম। উপকরণ- মিষ্টিকুমড়া, মাছ ও তেতুল।

রান্না পদ্ধতি- প্রথমে মিষ্টিকুমড়াকে পিছ পিছ করে কেটে নিন। ভাজি করার জন্য যেভাবে কাটেন তার চেয়ে একটু বড় বড় করে কাটতে হবে। তা নাহলে গলে যাবে তখন আর তরকারি ভাল হবেনা। এবার মাছ কেটে নিন ছোট ছোট করে (কার্প জাতীয় মাছ হলে ভাল)। এখন মিষ্টিকুমড়া ও মাছ একটা পাত্রে নিয়ে হলুদ, মরিচ, ধনিয়া পরিমান মতো দিয়ে দিন। (মনে রাখবেন টকে হলুদ বেশি দিতে হয় আর মরিচ কম দিতে হয়। মরিচ বেশি দিলে গলায় জ্বলে।)

এবার পরিমান মতো লবন ও তেল দিয়ে মেখে ফেলুন। ভাল করে মাখা হয়ে গেলে অল্প ঝোল দিয়ে চুলায় বসিয়ে দিন। বলোগ আসার পর রসুন দিয়ে দিন (রসুন ছেচে দিবেন তাহলে ফ্লেভার পাবেন ভাল)। ইচ্ছা করলে কয়েকটি কাচা মরিচ দিতে পারেন। একটু পরে তেতুল দিয়ে একটু ঢেকে দিন। কিছুক্ষণ পর ঢাকনা নামিয়ে ফেলুন। এবার অল্প তাপে ঝোল শুকিয়ে নিন। ঝোল শুকনা শুকনা হয়ে এলে নামিয়ে ফেলুন। হয়ে গেল আপনার মিষ্টিকুমড়ার মুখরোচক টক।

রেসিপি তৈরি করেছেন- সিএনআরএস ‘সূচনা’ প্রকল্পের কুলাউড়া উপজেলা কো-অর্ডিনেটর তৌহিদুর রহমান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews