বড়লেখায় মসজিদ পরিচালনা কমিটি নিয়ে হামলা : আহত ৫ বড়লেখায় মসজিদ পরিচালনা কমিটি নিয়ে হামলা : আহত ৫ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

বড়লেখায় মসজিদ পরিচালনা কমিটি নিয়ে হামলা : আহত ৫

  • রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

এইবেলা, বড়লেখা প্রতিনিধি ::

বড়লেখা উপজেলার সোনাতুলা কেন্দ্রীয় জামে সমজিদের পরিচালনা জোরপূর্বক ছিনিয়ে নিতে ১০ ব্যক্তির নেতৃত্বে শুক্রবার বাদ জুম্মা পরিচালনা কমিটির সভাপতি মতিউর রহমান ও সদস্যদের ওপর হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে। এসময় সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হন মসজিদ কমিটির সভাপতির ছেলে সৌদিআরব প্রবাসী ময়নুল ইসলাম, সাইদ হোসেন, ভাতিজা জাহেদ হোসেনসহ ৫ মুছল্লি। মসজিদের ভিতরে প্রবেশ করায় অন্যান্যরা সন্ত্রাসী হামলা থেকে রক্ষা পান। অবস্থা আশংকাজনক হওয়ায় আহত ময়নুল ইসলামকে শনিবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। সন্ত্রাসী হামলার ঘটনায় মসজিদ কমিটির সভাপতি মতিউর রহমান ১১ জনের নাম উল্লেখ ও ২০-২২ ব্যক্তিকে অজ্ঞাত আসামী করে থানায় মামলা করেছেন।

মামলা ও এলাকাবাসী সুত্রে জানা গছে, প্রায় ২০ বছর ধরে উপজেলার সোনাতুলা কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতির দায়িত্ব পালন করছেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি মেম্বার মতিউর রহমান। শুক্রবার বাদ জুম্মা গ্রামের জয়নাল আবেদীন, সাব্বির আহমদ, বাবুল হোসেন, আব্দুল আজিজ, আব্দুল আলীম, ইমন আহমদ, জামাল হোসেন, আব্দুস সহিদ, ছায়েম আহমদের নেতৃত্বে ২০-২৫ ব্যক্তি সভাপতিকে মসজিদের হিসাবসহ সকল দায়িত্ব বুঝিয়ে দিতে জোর-জবরদস্তি শুরু করে। এর জেরে দেশিয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে সভাপতি মতিউর রহমান, তার ছেলে-ভাতিজাসহ কমিটির অন্যান্য সদস্যের ওপর সন্ত্রাসী হামলা চালায়। মসজিদে ঢুকে অনেকে রক্ষা পেলেও রক্তাক্ত জখম হন মতিউর রহমানের ছেলে সৌদিআরব প্রবাসী ময়নুল ইসলাম, সাইদ হোসেন, ভাতিজা জাহেদ হোসেনসহ ৫ মুছল্লি।

মসজিদ কমিটির সভাপতি মতিউর রহমান জানান, তিনি নির্বাচিত সভাপতি। তার মেয়াদ আরো ৩ মাস রয়েছে। মেয়াদ শেষে তিনি দায়িত্ব ছেড়ে দেয়ার কথা বলেছেন। কিন্তু এরই মধ্যে ওরা সন্ত্রাসী কায়দায় মসজিদের দায়িত্ব ছিনিয়ে নিতে তার ওপর হামলা চালায়। ভাগ্যক্রমে মসজিদে ঢুকে তিনি রক্ষা পান।

থানার এসআই শরীফ উদ্দিন মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাস্থল থেকে বেশকিছু আলামত জব্দ করেছে পুলিশ। গুরুতর আহত একজনকে ওসমানীতে পাঠানো হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews